লাইফস্টাইল

দৃষ্টিশক্তি প্রখর করতে সহায়ক। কালো আঙুরের অসাধারন ৬ টি কার্যকারিতা

নিউজ ডেস্কঃ সুস্বাস্থ্য পেতে হলে কালো আঙুরে খান।কারন কালো আঙ্গুরের মধ্যে থাকা বিভিন্ন ধরনের উপাদান যা আমাদের শরীরের জন্য সুস্থ রাখতে সাহায্য করে।এই ফলটি আমাদের শরীর থেকে নানা ধরনের সমস্যা দূর করতে সাহায্য করে।তাই সুস্থ থাকতে অবশ্যই কালো আঙুরে খান।এই ফলটি আমাদের শরীরে পক্ষে খুবই উপকারি একটি ফল।তাই চলুন জেনে নেওয়া যাক এই ফলের কিছু স্বাস্থ্য উপকারিতা সম্পর্কে। 

১) কালো আঙুর দৃষ্টিশক্তি প্রখর করতে সহায়ক। কারন এই ফলে থাকে লুটেন এবং জিয়াজ্যানথিন নামের দু’টি উপাদান যা  দৃষ্টিশক্তি  বৃদ্ধি করতে সহায়ক।

২)যাদের ডায়াবেটিসের সমস্যা আছে তাদের পক্ষে কালো আঙুর খাওয়া খুবই উপকারি।কারন কালো আঙুর  ইনসুলিনের মাত্রা নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে। 

৩) শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতেও সহায়ক এই ফলটি।এই ফলে থাকা ভিটামিন সি, কে, এ উপাদান রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে সহায়ক উপাদান।এছাড়াও কালো আঙুরে থেকে নানা ধরনের উপাদান যা  কোষ্ঠকাঠিন্য, হজমের সমস্যা এমন কি কিডনির নানা সমস্যা থেকেও মুক্তি দিতে সাহায্য করে।

৪) কালো আঙুরে থাকা উপাদান মাইগ্রেন, অ্যালজাইমার্সের মতো সমস্যা থেকে মুক্তি দিতে সাহায্য করে।এছাড়াও মস্তিস্কের কার্যক্ষমতা বৃদ্ধি করতেও সহায়ক এই ফলটি।

৫) সম্প্রতি  একটি গবেষণা থেকে জানা যায় যে কালো আঙুরের রস স্তন ক্যান্সার প্রতিরোধ করতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

৬) কালো আঙুর আমাদের স্বাস্থ্যের জন্য যতটা উপকারি ঠিক ততটায় আমাদের স্বাস্থ্যের জন্য উপকারি।কারন এতে প্রচুর পরিমাণে ভিটামিন সি আর অ্যান্টিঅক্সিডেন্ট যা আমাদের ত্বকের বিভিন্ন ধরনের সমস্যা যেমন- বলিরেখা, কালচে ছোপ ও শুষ্কভাব ইত্যাদি দূর করতে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে কার্যকর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *