লাইফস্টাইল

স্ট্রেস কমাতে চাইলে রক্তচাপকে নিয়ন্ত্রণে রাখার পাশাপাশি যে কাজ গুলি করবেন

নিউজ ডেস্কঃ বর্তমান দিনে নান কারনের জন্য স্ট্রেস সমস্যা ভোগে অনেক মানুষ।এর থেকে নানা ধরনের শারীরিক সমস্যার সৃষ্টি হচ্ছে।তাই স্ট্রেস  শরীরে পক্ষে ক্ষতিকারক।এর জন্য প্রয়োজন নিজেকে স্ট্রেস থেকে মুক্ত রাখা।কিন্তু এই স্ট্রেস  থেকে মুক্ত থাকার জন্য কি কি করা প্রয়োজন তা অনেকেরই অজানা।তাই জেনে নিন কি কি করলে আপনারা নিজেদেরকে স্ট্রেস মুক্ত রাখতে পারবেন।তাহলে এবার এই বিষয়গুলি জেনে নেওয়া যাক। 

১) স্ট্রেস থেকে মুক্ত থাকতে আপনাদের কর্মক্ষেত্রে পূর্ণ মনোযোগ দিন এতে কর্মক্ষেত্রে সফলতা লাভ করবে।কারন আমরা যে মনোযোগ দিয়ে কাজ করলে সেই কাজটি ভালভাবে সম্পূর্ণ হয় যার ফলে সেই কাজে সফলতা পাওয়া যায়।তাই  মনোযোগ দিয়ে কাজ করাটা খুবই জরুরী।

২) আমাদের স্ট্রেস হওয়া কারনগুলির মধ্যে একটি হল ‘মাল্টিটাস্কিং’।যা একটি নিদিষ্ট লক্ষ্যের উপর স্থির থাকে।যার ফলে স্ট্রেস সমস্যায় পরতে হয়।তাই এর থেকে মুক্তি পেতে একই সময়ে অনেক কাজের উপর লক্ষ্য না দিয়ে  একটি কাজের উপর লক্ষ্য স্থির করে সেটিকে মনোযোগ দিয়ে কাজ করুন।

৩) স্ট্রেসের সমস্যায় ভোগার একটি অন্যতম কারন হল মানসিক ব্যস্ততা৷ কর্মক্ষেত্রে বিভিন্ন ধরনের কাজ যেমন অতিরিক্ত ই-মেল, মিটিং ইত্যাদি হয় যার ফলে মানসিক ব্যস্ততা সৃষ্টি হয়৷আর এর থেকে তৈরি হয় মনের মধ্যেও চাপ৷যা স্ট্রেসের কারন হয়ে দাঁড়ায়।

স্ট্রেস কমাতে চাইলে রক্তচাপকে নিয়ন্ত্রণে রাখুন৷ নির্দিষ্ট কাজের প্রতি লক্ষ্য স্থির করুন এতে সফলতা পাবেন যাতে মন ভালো থাকবে এবং স্ট্রেসের সমস্যা থেকে মুক্তি পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *