লাইফস্টাইল

পা বা পিঠের পেশিতে ঘন ঘন অস্বাভাবিক টান! কিডনির সমস্যা হলে যে ধরনের উপসর্গ দেখা দিতে পারে

নিউজ ডেস্কঃ কিডনির সমস্যা মানে শরীর নানা ধরনের সমস্যা বাসা বাঁধা।তাই কিডনির সমস্যা থেকে শরীরকে মুক্ত রাখতে হলে সবার আগে জানা দরকার এই সমস্যা কি কি উপসর্গ।কারন  উপসর্গগুলি জানা থাকলে আপনার অতি অল্পতেই কিডনি বড় কোন সমস্যা হওয়ার থেকে নিজেদেরকে বাঁচাতে পারবেন।তাই জেনে নিন কিডনির সমস্যা হলে কি কি উপসর্গ দেখা দিতে পারে।   

১) পা বা পিঠের পেশিতে ঘন ঘন অস্বাভাবিক টান- আপনি কি ঘন ঘন হাত, পা বা পিঠের পেশিতে অস্বাভাবিক টান বা খিঁচুনির মতো সমস্যা অনুভব করছেন? তাহলে তার জন্য  আগে থেকেই সতর্ক হন।কারন এই উপসর্গটি  কিডনির সমস্যা থেকে হতে পারে। 

২) পায়ের পাতা হঠাৎই অস্বাভাবিক ফুলে যাওয়া- অনেক সময় কিডনির সমস্যা থেকে গোড়ালি বা পায়ের পাতা হঠাৎই অস্বাভাবিক ফুলে যায়।তাই এই ধরনের কোন উপসর্গ থাকলে ডাক্তারের সাথে পরামর্শ করুন। 

৩) প্রস্রাবের সময় জ্বালা বা ব্যথা- আপনার প্রস্রাবের সময় জ্বালা বা ব্যথা করছে? তাহলে অবশ্যই ডাক্তারের কাছে যান।কারন এই ধরনের সমস্যা কিডনির সমস্যা থেকে হতে পারে। এছাড়াও কিডনির সমস্যা হলে একাধিকবার মূত্রথলিতে সংক্রমণ হতে পারে। 

৪) অল্পতেই হাঁপিয়ে ওঠা- কিডনির সমস্যা থাকলে তার থেকে নানা ধরনের সমস্যা যেমন- রক্তচাপের দ্রুত ওঠাপড়া, অল্প পরিশ্রমেই ক্লান্ত হয়ে পড়া, অল্পতেই হাঁপিয়ে ওঠা, শ্বাস-প্রশ্বাসের কষ্ট ইত্যাদি দেখা দিতে পারে।তাই কিডনির সমস্যা থেকে বাঁচতে চাইলে এই ধরনের উপসর্গ দেখলে ডাক্তারের পরামর্শ নিন।

৫) ঘুমের ক্ষেত্রে সমস্যা- কিডনির সমস্যা দেখা দিলে তার থেকে একের পর এক সমস্যার সৃষ্টি হয়।যেমন কিডনির সমস্যা থেকে ঘুমেরও  সমস্যা দেখা দেয়। কারন কিডনি ঠিক মতো কাজ না করলে রক্ত ভালভাবে পরিশ্রুত হতে পারে না।এর ফলে ঘুমের ব্যঘাত ঘটে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *