অফবিট

ডঃ অনির্বান গঙ্গোপাধ্যায় ও শাসকদল প্রার্থী সায়নী ঘোষকে কেন্দ্র করে যাদবপুর লোকসভা কেন্দ্রে জমজমাট রবিবাসরীয় প্রচার

লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে জোরকদমে ভোটপ্রচারে ব্যাস্ত সবপক্ষই। প্রতিপক্ষকে পরাজিত করবার চেষ্টাতে কোনও কসুর রাখছেনা কোনওপক্ষই। ৪২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় যেখানে সকাল নয়টার পর বাড়ি থেকে বেরোনো দায় সেখানে ভোটপ্রার্থীরা রীতিমতো প্রচারাভিযান করেই চলেছে। রাজনৈতিক ময়দানে কোনওপক্ষই অপরপক্ষকে এক ইঞ্চি জায়গা ছাড়তে নারাজ। রাজ্য রাজনীতির অন্যতম গুরুত্বপূর্ন কেন্দ্র যাদবপুর লোকসভা কেন্দ্রে এবারের নির্বাচন সবচেয়ে চমকপ্রদ হতে চলেছে। শাসকদল তৃনমূল কংগ্রেস, প্রধান বিরোধীদল বিজেপি ও সিপিআইএমের মধ্যে ত্রিমুখী লড়াইয়ে যাদবপুর কেন্দ্রে ভোট প্রস্ততি রীতিমতো জমজমাট হয়ে উঠেছে।

আগামী ১ জুন লোকসভা নির্বাচনের সপ্তম দফায় অর্থাৎ শেষ পর্বে যাদবপুর লোকসভা কেন্দ্রে ভোটগ্রহন হবে। সাতটি বিধানসভা কেন্দ্র নিয়ে গঠিত লোকসভা কেন্দ্রটি কলকাতা জেলা থেকে দক্ষিন চব্বিশ পরগান জেলা পর্যন্ত বিস্তৃত। যাদবপুর একটি এমন কেন্দ্র যার একাংশে যেমন শহরাঞ্চল রয়েছে আবার অনেকাংশে সবুজ প্রকৃতি বেষ্ঠিত গ্রামাঞ্চল। এই যাদবপুর কেন্দ্রে ত্রিমূখী লড়াই হলেও রাজনৈতিক বিশেষজ্ঞদের ধারনা শেষ পর্যন্ত লড়াই হবে শাসকদলের প্রার্থী সায়নী ঘোষ ও বঙ্গ বিজেপির প্রতাপী প্রার্থী ডঃ অনির্বান গঙ্গোপাধ্যায়ের মধ্যে। কয়েক সপ্তাহ ধরেই দু’পক্ষই পথসভা, পদযাত্রা, জনসংযোগ কর্মসূচিতে ব্যস্ত সময় পার করছে। শাসকদলের মজবুত গড় যাদবপুরে বিজেপি প্রার্থী ডঃ গঙ্গোপাধ্যায় যেভাবে জনসমর্থন পাচ্ছেন তা লক্ষ্য করার মতোন। তবে এরই মধ্যে বিপরীত ছবি লক্ষ্য করা গেল রবিবার সকালে যাদবপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত বারুইপুর পশ্চিম বিধানসভা কেন্দ্রে। এদিন বারুইপুর পশ্চিমের শঙ্করপুর এক নাম্বার পঞ্চায়েতে এলাকায় প্রচারাভিযান ছিল বিজেপি প্রার্থী ডঃ অনির্বান গঙ্গোপাধ্যায়ের।

ডঃ গঙ্গোপাধ্যায় শঙ্করপুরের উদ্দেশ্যে টোটোতে নির্বাচনী প্রচার যাত্রা শুরু করেন। কিন্ত তীব্র তাপপ্রবাহ ও গরমের কারনে এদিন জনা পঞ্চাশেকের বেশী কর্মী হয়নি প্রথমদিকে, যার জন্য ডঃ গঙ্গোপাধ্যায় রীতিমতো ক্ষুব্ধ হন দলীয় কর্মীদের উপর। পরে অবশ্য আরও কিছু কর্মী যোগদেন তার সাথে। ডঃ গঙ্গোপাধ্যায় প্রথমে শঙ্করপুরের হাটে গিয়ে স্থানীয় ব্যবসায়ীদের সাথে কথা বলেন। এরপর তিনি পশ্চিম দৌলতপুর গ্রামে যান। দৌলতপুরের অধিকাংশ গ্রামবাসীই তাদের বাসস্থান ও রাস্তার সমস্যা নিয়ে অভিযোগ জানান। গ্রামবাসীদের অভিযোগ বর্ষাকালে চরম দুর্ভোগ হয় তাদের বারবার অভিযোগ সত্বেও পঞ্চায়েত থেকে ঘর তৈরির টাকা পাওয়া যায়নি। ডঃ গঙ্গোপাধ্যায় গ্রামবাসীদের জানান ঘর তৈরির টাকা তৃনমূল আত্মসাৎ করেছে, তারা এর ব্যবস্থা করবে। বিজেপি প্রার্থী গ্রামবাসীদের আশ্বস্ত করে জানান তিনি নির্বাচিত হলেই প্রথমে রাস্তা নির্মান করে দেবেন। ডঃ গঙ্গোপাধ্যায় আরও জানান বিজেপি ক্ষমতায় এলে মহিলাদের অন্নপূর্না ভান্ডার প্রকল্পে তিন হাজার টাকা করে দেওয়া হবে প্রতিমাসে। রবিবার বিকেলে চম্পাহাটি নীলমনিকর বিদ্যালয়ে একটি সংখ্যালঘু সভায় যোগ দেন ডঃ গঙ্গোপাধ্যায় এবং বিকেলে কাটাখাল থেকে চম্পাহাটি পর্যন্ত টোটোতে প্রচারভিযান করেন ডঃ অনির্বান গঙ্গোপাধ্যায়।

রবিবার বিকেলে সোনারপুর দক্ষিন বিধানসভা কেন্দ্রে রাজপুর সোনারপুর পৌরসভার ১৭ নং ওয়ার্ডে নির্বাচনী প্রচার ছিল তৃনমূল প্রার্থী সায়নী ঘোষের। সায়নী ঘোষের প্রচারাভিযানকে কেন্দ্র করে মানুষের ভিড় ছিল উপছে পড়া। সোনারপুর দক্ষিন থেকে সোনারপুর উত্তরেরও কিছু ওয়ার্ডে প্রচারাভিযানে যান তিনি। তার প্রচার কর্মসূচিতে এতবেশী ভিড় হয়েছিল যে গড়িয়া স্টেশন থেকে সায়নী ঘোষের গাড়ি এগোতেই বাধা পায় কিছুক্ষন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *