অফবিট

মানুষের মতো দেখতে মাছের মুখ! নাম জানা আছে!

নিউজ ডেস্কঃ পৃথিবীতে সবচেয়ে ভয়ংকর প্রাণী গুলি কারা? প্রশ্নটা শুনে নিশ্চয়ই একটু ঘাবড়ে যাচ্ছেন! আসলে পৃথিবীর সবচেয়ে মারাত্মক প্রাণী কোনটি? এই প্রশ্নের সঠিক উত্তর দেওয়া বেশ মুশকিল। আসলে বেশ কয়েকটি প্রাণী রয়েছে এই তালিকায়।

১)Human Face Fish: এই মাছটি অন্যান্য সব মাছের তুলনায় একেবারে আলাদা। এই মাছটিকে দেখতে মানুষের মতো।চাইনার একটি গ্রামের পুকুরে পাওয়া এই মাছে  এই রকম আকৃতি হওয়ার কারন এখনও পর্যন্ত কিছু জানা যায় নি।

২) Tiger Fish: হাঙর হল জলে বসবাসকারি প্রাণীদের মধ্যে একটি ভরঙ্কর প্রাণী। তবে এই টাইগার ফিস হল তা থেকেও মারাত্মক প্রাণী।এই মাছটি ৫-৬ ফুট লম্বা হয়ে থাকে এবং এদের দাঁত অনেক বড়ো ও ধারালো হয়ে থাকে।এই দাঁত এতটা ধারালো হয় যে এরা খুব সহজেই একটি কুমিরকে চিবিয়ে খেয়ে ফেলতে পারে।

৩) Cone Snail: শামুক তো আমরা সবাই চিনি তবে এই শামুকটিকে অনেকেই চেনে না যে এরা কতটা মারাত্মক।এই শামুকগুলো বেশিরভাগ সময় জলের নিচে থাকে এবং মাছ শিকার করে।এই শামুকের মুখের নিচে একটি নার্ভ রয়েছে যাকে বলা হয় প্রোবোসিস।এই নার্ভের ভিতরে একটি সূচের মতো একটি কাটা থাকে আর এই কাটার মাধ্যমে তার শিকারের শরীরে একটি বিষাক্ত বিষ ঢুকিয়ে দেয়।যদি কোনো মানুষের শরীরে এই বিষ প্রবেশ করে তবে সেই ব্যাক্তি ৫ মিনিটের মধ্যেই মারা যাবে।

৪)Black Legged Dart Frog: এই ব্যাঙগুলো খুবই মারাত্মক যার প্রায় ১৫ মাইক্রগ্রাম বিষ একজন মানুষ মৃত্যু ঘটাতে সক্ষম।যদি দ্রুত চিকিৎসা না করা হয় তাহলে মৃত্যু অনিবার্য।এই ব্যাঙের গায়ের উপরেই এই বিষ থাকে।এরা একটি নির্দিষ্ট তাপমাত্রায় গিয়ে ঘাম তৈরি করে এবং এই ঘাম তার ত্বকের সাথে যুক্ত হয়ে বিষ তৈরি করে।ওয়েস্ট কলম্বিয়াতে বেশি পরিমানে দেখতে পাওয়া এই ব্যাঙের গায়ের রঙ হলুদ এবং গায়ে কালো কালো ছোপ দেখা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *