লাইফস্টাইল

চায়ের লিকার, ভিনিগার দিয়ে সহজেই ত্বকের সমস্যা মেটান

নিউজ ডেস্কঃ আমাদের পা প্রতিদিন কত কিছু না সহ্য করে।আর আমরা সেই পায়ের যত্নে অবহেলা করে থাকি।এর ফলে পায়ে কড়া পড়ার মতো সমস্যার সম্মুখীন হতে হয়। যা  অনেক সময় খুবই যন্ত্রণাদায়ক হয়ে উঠে।তবে এই সমস্যা দূর করতে পারবেন ঘরোয়া কিছু উপায়ের দ্বারা।এই উপায়গুলি হল-

১) বেকিং সোডা- পায়ের কড়া দূর করতে হলে একটি পাত্রে অল্প পরিমান বেকিং সোডা নিয়ে তার মধ্যে পরিমান মতো জল মিশিয়ে নিন।তারপর ওই মিশ্রনটি পায়ের কড়ার ওপর লাগিয়ে রেখে দিন কিছুক্ষণের জন্য। এরপর  পা ধুয়ে নিন।এতে আপনার নিজেরায় বুঝতে পারবেন এর উপকারিতা।

২) চায়ের লিকার – চায়ের লিকার পায়ে কড়ার সমস্যা দূর করতে সাহায্য করে। চায়ের লিকার বের করে ঠান্ডা করে নিতে হবে।এরপর ওই জলের মধ্যে পা ডুবিয়ে রাখুন কিছুক্ষণের জন্য।এতে উপকার পাবেন।যদি  চায়ের লিকারের কারনে পায়ে দাগ হয়ে যায়, তাহলে সাবান জলের মধ্যে পা ডুবিয়ে রাখুন।এতে এই দাগ উঠে যাবে।

৩) ভিনিগার- রাতে ঘুমাতে যাওয়ার আগে পায়ের যে জায়গায় কড়া পড়েছে, সেখানে একটু তুলোর মধ্যে ভিনিগার নিয়ে লাগিয়ে ব্যান্ডেজ করে রেখে দিন।তারপরের দিন  সকালে উঠে পা আলতো করে পিউমিক স্টোন দিয়ে ঘষে নিন।এর ফলে দূর হবে পায়ে কড়া পড়ার মতো সমস্যা। 

৪) অ্যালোভেরা জেল- আমরা সবাই জানি যে  অ্যালোভেরা জেল আমাদের ত্বকের পক্ষে উপকারি।তবে এটি শুধুমাত্র আমাদের ত্বকের জন্যই উপকারি তা নয় এটি পায়ের সমস্যা দূর করার জন্যও উপকারি।এই পায়ের কড়ার সমস্যা দূর করতে প্রতিদিন রাতে ঘুমাতে যাওয়ার আগে যেখানে কড়া পড়েছে সেখানে অ্যালোভেরা জেল লাগিয়ে রেখে দিন।এতে পায়ের কড়ার সমস্যা দূর হওয়ার পাশাপাশি পায়ের ত্বকও নরম থাকবে।

৫) আনারস- পায়ের কড়া দূর করতে আনারসের মতো উপাদানের জুড়ি মেলা ভার।তাই একটি টুকরো আনারস নিয়ে পায়ের যেখানে কড়া পড়েছে, সেখানে খুব ভাল করে ঘষুন।এছাড়াও সারা রাত যদি এইভাবে আনারস বেঁধে রেখে দিতে পারেন তাহলে অতি সহজেই পায়ে কড়া পরার মতো সমস্যা দূর হয়ে যাবে।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *