ইভেন্টভ্যালেন্টাইন ডে

ভুল করেও ভালোবাসার মানুষকে এই সব উপহার দেবেন না, সম্পর্কে ফাটল ধরতে পারে

নিউজ ডেস্কঃ ৭ থেকে ১৪ ফেব্রুয়ারি এই পুরো সপ্তাহ জুড়ে পালন করা হয় ভ্যালেন্টাইন উইক হিসাবে। তাই ভালোবাসার মানুষদের কাছে এই গোটা সপ্তাহটা খুবই স্পেশাল। এই সময় একে অপরের প্রতিটি  ভালবাসা প্রকাশ করতে ভালোবাসার বার্তাসহ কার্ড, ফুল বা চকলেট ইত্যাদি উপহার দিয়ে থাকে।কিন্তু কিছু কিছু উপহার আছে যেগুলি ভালোবাসা দিবসে কখন দেওয়া উচিত নয় নিজের সঙ্গীকে। এই উপহারগুলি কি কি জেনে নিন?  

রুমাল- ফেং শুই অনুসারে,  সঙ্গী বা স্বামী-স্ত্রীকে উপহার হিসাবে কখনই রুমাল দেওয়া দেওয়া উচিত নয়। কারন এতে সম্পর্কের মধ্যে দূরত্ব, ঝগড়া এমনকি সম্পর্ক নষ্ট হয়ে যেতে পারে। 

লাইটার- বাস্তুশাস্ত্র অনুসারে, সঙ্গীকে কখনই  লাইটার বা আগুন সম্পর্কিত কিছু উপহার দেওয়া একদমই উচিত নয়। এতে সম্পর্কের মধ্যে উত্তেজনা সৃষ্টি হতে পারে।

কলম বা ঘড়ি- অনেকে নিজের সঙ্গীকে উপহার হিসাবে ঘড়ি বা কলম দিয়ে থাকে। এই বিষয়টি খুব সাধারণ মনে হলেও বাস্তুশাস্ত্র অনুসারে একদমই সঠিক নয়। কারন  বাস্তুশাস্ত্র অনুসারে অশুভ বলে মনে করা হয় ঘড়ি এবং কলমকে। তাই কলম বা ঘড়ি কখনই উপহার হিসাবে দেওয়া উচিত নয় সঙ্গীকে।

তাজমহল-  ভালোবাসা দিবসে ভালবাসার মানুষের জন্য উপহার হিসাবে তাজমহলের শো-পিস দিচ্ছেন কি? তাহলে ভুল করছেন। কারন তাজমহলকে ভালোবাসার প্রতীক হিসাবে মনে করা হলেও এটি একটি সমাধি। তাই  বাস্তুশাস্ত্র অনুসারে, সমাধি বা কবরের মতো জিনিসগুলি নেতিবাচকতার সাথে সম্পর্কিত। যার ফলে তা সম্পর্কের মধ্যে নেতিবাচকতা নিয়ে আসতে পারে। সেই জন্য তাজমহল উপহার দেওয়া উচিত নয়।

কালো রঙের জামা- সঙ্গীকে ভালোবাসা দিবসে পোশাক উপহার দেবেন ভাবছেন? তাহলে কালো রঙের পোশাক দেবেন না। এছাড়াও  জুতো উপহার হিসেবে সঙ্গীকে দেওয়া কখনই উচিত নয়।

এ ছাড়া, ভালোবাসা দিবসে  নটরাজ মূর্তি, ডুবন্ত জাহাজের ছবি, কাঁটাযুক্ত গাছপালা, ধারালো বা সূক্ষ্ম জিনিস, হিংসাত্মক বা ভীতিকর ছবি ইত্যাদি ধরনের উপহার দেওয়া উচিত নো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *