দেশ

কলকাতা শহরে ডানা মেলল নতুন চলচ্চিত্র উৎসব “ইন্ডিয়ান ইন্ডিপেন্ডেন্ট ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল”

‘কুচিনা ফাউন্ডেশনে আয়োজন করা হলো ইন্ডিয়ান ইন্ডিপেন্ডেন্ট ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল! ‘ক্রিয়েট এশিয়া গ্রুপ একটি হংকং-ভিত্তিক সংস্থার সাথে একটি তরুণ এবং স্বাধীন চলচ্চিত্র নির্মাতাদের সংগঠন। আমাদের জুরি প্যানেলের দ্বারা নির্বাচিত এই অনুষ্ঠানে চারটি ভারতীয় এবং চারটি বিদেশী চলচ্চিত্র প্রদর্শিত হয়েছিল।

আমাদের উৎসবটি বিশ্বের সামনে এবং সবার কাছে পৌছানোই উদ্দেশ্যে। আমাদের ফেস্টিভ্যাল এর দৃষ্টিভঙ্গি হল চলচ্চিত্র সম্পর্কে বিশ্ব যেভাবে চিন্তা করে তার পটভূমিকা পরিবর্তন করা। আমরা তাদের বাজেট, পটভূমি, ধর্ম এবং দেশ নির্বিশেষে সকল চলচ্চিত্র নির্মাতাদের সমান সুযোগ প্রদান করব। ইন্ডিপেন্ডেন্ট ফিল্মমেকার দের একটা বিশাল বড়ো একটা সুযোগ। প্রতিটি মানুষের মধ্যে একটি লুকানো চিন্তা থাকে যা তারা তাদের চলচ্চিত্রের মাধ্যমে নিয়ে আসে এবং আমাদের কর্তব্য তাদের যথাসম্ভব সমর্থন করা।

আগামী দিনে আমরা চেষ্টা করব ভারত সরকারের কাছে আবেদন করার যাতে এই চলচ্চিত্র উৎসব টি ভারতের সামনে এবং বিশ্বের দরবারে শ্রদ্ধাশীল ভাবে উপস্থাপন করতে পারি। আমরা মনে করি আমাদের দেশের সংস্কৃতিকে প্রচার করা এবং রক্ষা করা এবং আমাদের সংস্কৃতি এবং ঐতিহ্যকে বিশ্বের সামনে উপস্থাপন করা আমাদের কর্তব্য এবং আমাদের ট্যাগলাইন হিসাবে “ভারতকে পরবর্তী স্তরে নিয়ে যাওয়া”।

আমাদের কাছে অভিজ্ঞ জুরি সদস্য রয়েছে যাদের কমপক্ষে ৳ বছরের অভিজ্ঞতা রয়েছে যারা থিম, চিত্রনাট্য,সিনেমাটোগ্রাফি এবং উপস্থাপনার ভিত্তিতে চলচ্চিত্রগুলিকে বিচার করেছেন। আমাদের কাছে সারা বিশ্ব থেকে ফ্লিম পড়েছে এবং যারা আমাদের উৎসবে ফিল্ম জমা দিয়েছে তাদের প্রত্যেককে আমরা সর্বোত্তম পরিষেবা দিতে বাধ্য। সমস্ত অংশগ্রহণকারীদের ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *