অফবিট

গত তিন বছর ধরে বিটকয়েনের দাম কেন কমছে?

নিউজ ডেস্ক – বিটকয়েন হচ্ছে এমন একটি ডিজিটাল মুদ্রা যেখানে প্রতিনিয়ত তার বাজারের দর ওঠানামা করে। তুমি সেই ক্ষেত্রে গত তিন বছর ধরে বিটকয়েন স্থান রয়েছে  $৩.১ কের নীচে। বিটকয়েন গুলির ষাঁড়ের বাজার তিন বছরের পুরনো।   তবে কয়েন্তেলিগ্রফ মারকের্টস প্রো  এবং ট্রেন্ডিং ভিউ থেকে জানা যাচ্ছে ২১ সালে বিটকয়েন ষাঁড় শেষ হয়ে গেলেও তার জন্য সামান্য কিছু বল মজুত করা রয়েছে।  

অন্যদিকে একটি ব্যাপার হলো তিন বছরের শেষে বিটকয়েনের সর্বমুখী মূল্য ছিল ২,১২৫ শতাংশ। যেটি প্রত্যাশার তুলনায় খুবই কম।   তবে গত ১৮ মাস আগে  BTC/USD-র   বেশি মাত্রায় চাহিদা ছিল।  তবে একটি সূচি তালিকার মাধ্যমে গত কয়েক বছরে কয়েক মাসে  কি হারে বৃদ্ধি অর হ্রাস করা হয়েছে তার একটি তালিকা প্রকাশ করা হয়েছে।   

তালিকা অনুযায়ী বলা হয়েছে,  ২০১৮  সাল থেকে বিটকয়েনের একটি মজবুত বাজার ছিল।  সেই সময়কালে সর্বনিম্ন স্তরে পৌঁছে গিয়েছিল এর বাজার মূল্য।   এতটাই নিম্ন হয়ে গিয়েছিল যে পূর্বে এবং পশ্চাতে কোনদিন সেটি দেখেনি মানুষ।  টি-টোয়েন্টি নিম্নস্তরের পৌছাতে পৌছাতে ঠেকেছিল  $৩, ১০০ ডলার।  তবে ডিসেম্বর মাসে সর্বকালের সর্বোচ্চ থেকে পুরো বছরের বিট্রেসমেন্ট শেষ করেছিল $২০, ০০০ ।  তবে চলতি বছরের প্রত্যেকটি মাস হিসাব করলে  জানা যায়  $৬৯, ০০০ ডলারের উপর ভিত্তি করে বিটিসি বিনিয়োগকারীরা  মোট লাভের ২,১২৫ শতাংশ প্রকাশ করেছিল।  এইভাবে দীর্ঘদিন চলার পর ২০১৯ সালে জলাবদ্ধতার কারণে বিটকয়েনের বাজার হয়েছিল  $১৩, ৮০০। 

অন্যদিকে আবার চপ সিজনে কয়েনটেলিগ্রফ আবেদনকারী Michael van de popple সংরক্ষণ করেছেন।  তবে কয়েন্তেলিগ্রফ রিপোর্ট বলছে ১৫ই সেপ্টেম্বর বিটকয়েনের জন্য একটি জন্মদিনের নির্বাচনের ঘোষণা করা হচ্ছে। সেই সময় অনুষ্ঠানে সমস্ত  দায়িত্বভার দেওয়া হয়েছে $১০, ০০০-য়ের  উপরে।  কিন্তু হট করে কমে যাওয়া বিটকয়েনের বাজার বৃদ্ধি পেলেও তার কারণ খতিয়ে দেখতে ২১টি বিষয়ভিত্তিক তালিকা তৈরি করেছেন  বিশেষজ্ঞরা।  তবে  নিয়ম-নীতি থাকলেও চারটি নিয়ম মান্য করা হয়। যেগুলোর মধ্যে বিশেষভাবে উল্লেখযোগ্য হচ্ছে জনপ্রিয় ব্যবসায়ী পেন্টোশিরের জন্য  বাজার থেকে অত্যাধিক জল্পনাকে ফ্লাস করতে একটি লিভারেজ  ক্যাসকেডের   রূপের  সম্ভাবনা রয়েছে।  এছাড়াও চলতি বছরের মে মাসে খুনের পর থেকেই বিটকয়েনের আশেপাশে ঘোরাফেরা করছে  $৪০, ০০০ যার একটি লংঘন বিটিসি এবং ইউএসডির  মধ্যে লক্ষ্য করা যায়। এবং সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী দেখা যাচ্ছে আগামী দিনে বিটকয়েনের  প্রকৃতপক্ষ  $৬০, ০০০ ডলার বৃদ্ধি পেতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *