লাইফস্টাইল

চুলের কঠিন সমস্যা মেটাতে অলিভ ওয়েলের ব্যবহার জেনে রাখুন

নিউজ ডেস্কঃ মেয়েদের সৌন্দর্য অনেকাংশ নির্ভর করে চুলের উপর।তাই চুলকে সুন্দর রাখতে আমরা নানান ধরনের জিনিস ব্যবহার করে থাকি কিন্তু তাতেও অনেক সময় ভালো ফল পাওয়া যায় না।আপনারা যদি ভালো ফল পেতে চান তাহলে চুলে ব্যবহার করুন অলিভ অয়েল।কারন অলিভ অয়েলে উপস্থিত নানা উপাদান যা চুলের জন্য অত্যন্ত কার্যকরী।এছাড়াও এই অয়েলের উপস্থিত অ্যান্টিঅক্সিডেন্ট যা চুলের সংক্রামক রোগ রোধে করতে, চুলের গোঁড়া থেকে পুষ্টি যোগায় ও চুলের আগা ফাটা রোধ করতে এবং চুলের ভঙ্গুরতা কমাতে ইত্যাদি নানান ধরনের চুলের সমস্যা থেকে মুক্তি দিতে বিশেষভাবে সাহায্য করে।

কিভাবে ব্যবহার করবেন: আপনাদের চুলের দৈর্ঘ্য অনুযায়ী পরিমান মতো অলিভ অয়েল নিয়ে তাতে একটি ভিটামিন ই ক্যাপস্যুল ভেঙ্গে মিশিয়ে নিন।তারপর এই তেলটিকে হালকা গরম করে নিয়ে মাথার ত্বকে ৩০ মিনিট ভালভাবে লাগিয়ে রাখুন।তারপর চুল ধুয়ে ফেলুন।আর যদি সব থেকে ভাল ফলাফল পেতে চান তাহলে  ওই মিশ্রণটি সারারাত চুলে লাগিয়ে রাখুন এবং সকালে চুল ধুয়ে ফেলুন। এটি সপ্তাহে দুই থেকে তিন বার ব্যবহার করুন।এতে আপনাদের চুলের নানান ধরনের সমস্যা থেকে মুক্তি পাবেন।

ফ্রিজি চুলের সমাধান – যাদের ফ্রিজি চুলের সমস্যা আছে তারা  একটি চিরুনি অলিভ অয়েলের মধ্যে ডুবিয়ে নিন তারপর ফ্রিজি চুলে আঁচড়ে নিন।এরফলে চুল ময়েশচার হয়ে ফ্রিজিনেস কেটে যাবে।

হেয়ার মাস্ক – হেয়ার মাস্ক বানানোর জন্য একটি ডিমের কুসুম নিন তাতে  দুই টেবিল চামচ অলিভ অয়েল এবং পাঁচ ফোঁটা লেবুর রস মেশান।তারপর চুলে ১৫ মিনিট লাগিয়ে রেখে দিন।১৫ মিনিট পর চুল ধুয়ে ফেলুন। এটি চুলকে  নরম ও উজ্জ্বল হয়ে উঠতে সাহায্য করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *