Uncategorised

কৃষি আন্দোলন বন্ধ করতে বিশেষ পদক্ষেপ অমিত শাহের

নিউজ ডেস্ক – দীর্ঘ এক বছর ধরে টানা বিক্ষোভ করার পর সম্প্রতি কৃষি আইন সংক্রান্ত তিনটি বিল প্রত্যাহার করার ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যদিও শীতকালীন অধিবেশন শুরু হতেই সর্বপ্রথম কৃষি বিল প্রত্যাহারের আইন পাশ করা হয়। কিন্তু তারপরেও নিজেদের সম্পূর্ণ দাবি-দাওয়া পূরণ না হওয়ায় আন্দোলনে অব্যাহত রয়েছে কৃষকের। কার্যত সেই কৃষি আন্দোলন বন্ধ করতে এবার কৃষকদের সঙ্গে বৈঠক করতে চলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

রাজনৈতিক বিশেষজ্ঞদের সূত্রের খবর,  দীর্ঘদিন অব্যাহত রয়েছে কৃষি আন্দোলন। সম্প্রতি ৩টি কৃষি বিল  প্রত্যাহার করার পরেও একই চিত্র অব্যাহত ঘটছে আগামী দিনেও। সুতরাং সেই চিত্রের বদল ঘটাতে এবার কৃষকদের সঙ্গে বৈঠকে  বসতে চলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। কিছুদিনের মধ্যে আয়োজিত অমিত শাহের সঙ্গে বৈঠকে বসার আগে শনিবার নিজেদের দলীয় বৈঠক সারলেন সংযুক্ত কিষান মোর্চা পাঁচ সদস্যের একটি কমিটি।  

সংযুক্ত কিষান মোর্চার ৫ সদস্যের  একটি কমিটি গঠন করার পাশাপাশি বৈঠকে  স্বরাষ্ট্রমন্ত্রীর সামনে কোন কোন বিষয় তুলে ধরা হবে সেই নিয়ে আলোচনা করেন। যার মধ্যে অন্যতম হলো ফসলের ন্যূনতম সহায়ক মূল্য এবং বিক্ষোভকারীদের বিরুদ্ধে সমস্ত মামলা প্রত্যাহার করতে হবে। বৈঠকের পরও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী যদি এই সকল দাবি না  রাখেন তাহলে ভবিষ্যতে বিক্ষোভের পথ ছাড়া আর অন্য কোন পথ খোলা থাকবে না কৃষকদের কাছে এমনটাই  হুঙ্কার দিয়ে জানান সংযুক্ত কিষান মোর্চার সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *