ঝাড়গ্রামে ৪৪ শতাংশের উপর ভোট পেয়েছিল শেষবার তৃণমূল। কত শতাংশ ছিল বিজেপির ঝুলিতে?

নিউজ ডেস্কঃ সামনেই বিধানসভার ভোট।এই নির্বাচনে কি হতে চলেছে সেটার নিয়ে রাজনৈতিক মহলের জল্পনা কল্পনা তুঙ্গে।আর এরই মধ্যে একে একে বিভিন্ন দল তাদের ভোটের প্রার্থী তালিকা প্রকাশ করছে।জেলাভিত্তিকের দিক থেকে বিচার করলে ঝাড়গ্রামের প্রার্থী তালিকা ইতিমধ্যে প্রকাশ করে দিয়েছে সব দলই।এই ঝাড়গ্রামের বিধানসভার আসন ৪ টি।এই ৪ টি আসনে কোন দল কোন প্রার্থীকে কোথায় দাঁড় করিয়েছেন সেটি এক ঝলকে দেখে নিন।

তৃণমূলের পক্ষ থেকে দাঁড়িয়েছে নয়াগ্রাম  থেকে দুলাল মুর্মু, গোপীবল্লভপুর থেকে ডাঃ খগেন্দ্রনাথ মাহাত, ঝাড়গ্রাম থেকে বীরবাহা হাঁসদা, বিনপুর থেকে দেবনাথ হাঁসদা ইত্যাদি প্রার্থীরা।

বিজেপির পক্ষ থেকে দাঁড়িয়েছে নয়াগ্রাম থেকে বকুল মুর্মু, গোপীবল্লভপুর থেকে সঞ্জিৎ মাহাতো, ঝাড়গ্রাম থেকে সুখময়  শতপথী, বিনপুর থেকে পালান সোরেন ইত্যাদি প্রার্থীরা।

বামফ্রন্টের পক্ষ থেকে দাঁড়িয়েছে নয়াগ্রাম থেকে হরিপদ সোরেন(সি পি এম), গোপীবল্লভপুর  থেকে প্রশান্ত দাস(সি পি এম), বিনপুর থেকে দিবাকর হাঁসদা(সি পি এম)ইত্যাদি প্রার্থীরা।

কিছু সূত্রের মতে ২০১৬ তৃণমূল ৪৪ শতাংশ ভোট পেয়েছিল, মাত্র ৪ শতাংশের কাছাকাছি ভোট পেয়েছিল বিজেপি তবে ২০২১ এর নির্বাচনে তাদের ভোটের হার অনেকটাই বাড়বে বলে মোট রাজনৈতিক বিশেষজ্ঞদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *