লাইফস্টাইল

খুশকি দূর করতে যেভাবে তেজপাতা ব্যবহার করবেন

নিউজ ডেস্কঃ আমরা সবাই জানি যে তেজপাতা  রান্নায় ব্যবহার করা হয় গন্ধ এবং স্বাদের জন্য তারপরেই তার কাজ শেষ হয়ে যায় আর ফেলে দিই।তাই তেজপাতার যে নিজস্ব কিছু গুন আছে তা আমাদের মাথায় নেই। এবার থেকে এই পাতাটি শুধু রান্নার কাজেই ব্যবহৃত হয়  এই ধারনাটি মন থেকে মুছে ফেলুন।কারন তেজপাতার মধ্যে রয়েছে এমন অনেক উপাদান যা আমাদের ত্বক এবং চুলের জন্য খুবই উপকারি।এই পাতা আমাদের ত্বক এবং চুলের বিভিন্ন ধরনের সমস্যা দূর করে সৌন্দর্যটা বৃদ্ধি করতে সাহায্য করে।তাই  রূপচর্চা করতে ব্যবহার করুন তেজপাতা আর তার সাথে জেনে নিন এই পাতা আমাদের ত্বক ও চুলের পক্ষে কতটা উপকারি।  

খুশকি দূর করতে

খুশকির সমস্যা হল চুল পড়ার একটি বড় কারন।তাই চুল পড়ার সমস্যা থেকে মুক্তি পেতে হলে সবার আগে খুশকির সমস্যা দূর করতে হবে।তাই যাদের খুশকির সমস্যা আছে তাদের এই সমস্যা থেকে মুক্তি দিতে সাহায্য করবে তেজপাতা।তাই একটি পাত্রে কয়েকটি শুকনো তেজপাতা নিয়ে গুঁড়ো করে নিয়ে তাতে টক দই নিয়ে ভালো করে মিশিয়ে নিন।তারপর  ওই মিশ্রণটি  মাথায় লাগিয়ে রেখে দিন কিছুক্ষণের জন্য। এরপর শ্যাম্পু করে চুল ধুয়ে নিন। এই পদ্ধতিটি নিয়মিত ব্যবহার করুন আপনারা নিজেরায় এর ফলাফল বুঝতে পারবেন।

চুলের কন্ডিশনিংয়ের জন্য- অনেকের চুল রুক্ষ দেখায় তার একটি কারন হল চুলে ঠিক মতো কন্ডিশনিং না করতে পারা।আর রুক্ষ চুল দেখতেও বাজে লাগে।আর এই রুক্ষ চুলের সমস্যা দূর করতেও তেজপাতা কার্যকরী।কারন তেজপাতা চুলের কন্ডিশনিং করতে সাহায্য  করে।তাই এই সমস্যা থেকে মুক্তি পেতে কয়েকটি তেজপাতা  জলে সিদ্ধ করে নিন।এরপর আপনাদের শ্যাম্পু করার পর ওই জল দিয়ে ভাল করে চুল ধুয়ে নেবেন।এতে দেখবেন আপনাদের চুলের রুক্ষভাবে দূর হয়ে গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *