লাইফস্টাইল

ক্যালসিয়ামের চাহিদা পূরণ সাহায্য করে। আমড়া খাওয়ার অসাধারন ৫ টি উপকারিতা

নিউজ ডেস্ক: আমড়া অতি পরিচিত একটি ফল।যা খেতে যেমন সুস্বাদু এর গুণাবলীতে ঠিক ততটাই মধুর আমাদের শরীরের জন্য।কারন আমড়াতে থাকে একাধিক উপাদান যা আমাদের স্বাস্থ্যকে সুস্থ রাখে।কি কি উপকারিতা রয়েছে এই অতি পরিচিত ফলের মধ্যে।

১) ক্যালসিয়ামের চাহিদা পূরণ (a source of calcium):আমড়ার মধ্যে থাকে প্রচুর পরিমাণে ক্যালসিয়াম।যা হাড়ের সমস্যা দূর করে হাড় ভালো রাখতে বিশেষ ভূমিকা পালন করে।  তাই  ক্যালসিয়ামের চাহিদা পূরণ করতে প্রতিদিন আপনারা খেতে পারেন আমড়া।

২) ত্বক ভাল রাখে (for skincare):আমড়ায় থাকে ভিটামিন সি উপাদান।যা ত্বকের সমস্যা দূর করে ত্বককে সুস্থ ও উজ্জ্বল রাখতে সাহায্য করে।তাই ত্বকের সৌন্দর্যতা বৃদ্ধি করতে  আমড়া খান।

৩) রক্তস্বল্পতা রোধ করে (for the prevention of anemia):রক্তস্বল্পতার সমস্যা ভুগছেন? তাহলে আমড়া খান।কারন এতে থাকে প্রচুর পরিমাণে আয়রন যা  রক্তস্বল্পতার সমস্যা থেকে মুক্তি দিতে এবং শরীরে হিমোগ্লোবিনের মাত্রা সঠিক রাখতে কার্যকরী ভূমিকা পালন করে।

৪) বদহজম ও কোষ্ঠকাঠিন্য প্রতিরোধ করে (cures digestive problems):আমড়াতে থাকে বিভিন্ন দ্রবণীয় ফাইবার যা  পাকস্থলীর ক্রিয়া প্রক্রিয়াকে স্বাভাবিক পর্যায়ে রাখে। তাই   বদ হজম, পেট ফাঁপা, কোষ্ঠকাঠিন্যের ইত্যাদি এইসব সমস্যা থেকে মুক্তি পেতে খান আমড়া।

৫) সর্দি কাশি,ইনফ্লুঞ্জার বিরুদ্ধে কাজ করে (fights against common cold, influenza): সর্দি কাশি, ইনফ্লুয়েঞ্জা এছাড়াও বিভিন্ন ভাইরাসের আক্রমন প্রতিরোধ করতে সহায়তা করে আমড়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *