লাইফস্টাইল

প্রাকৃতিক উপায়ে চুল স্ট্রেট করতে দুধ, মধুর ব্যবহার

নিউজ ডেস্কঃ বর্তমানদিনে চুলকে আকর্ষণীয় করে তোলার জন্য বেশিরভাগ মানুষ চুল স্ট্রেট করে থাকে। আবার অনেক মানুষ চুল স্ট্রেট করতে চাই কিন্তু পারে না চুলের ক্ষতি হওয়ার ভয়তে।চুল স্ট্রেট করার আশাটা পূরণ করতে ইচ্ছা হলেও চুলের ক্ষতি হওয়ার ভয়ে নিজেকে বিরত রাখতে হয়। তাই এবার এই আশাটাকে পূরণ করতে পারেন ঘরে বসে এতে আপনার চুলেরও কোন ক্ষতি হবে না উল্টে চুলের জন্য উপকার হবে।হ্যাঁ ঠিকই  শুনছেন প্রাকৃতিক উপায়ে করতে পারেন চুল স্ট্রেট। তাহলে জেনে নিন কিভাবে করবেন।

নারকেলের দুধ ও লেবু- নারকেলের দুধ বের করে তার সাথে পাতি লেবুর রস মিশিয়ে দুই তিন ঘণ্টার জন্য রেখে দিন।তারপর ওই মিশ্রণটির উপর একটি ক্রিমের লেয়ার পড়বে।আর ওই ক্রিমটি চুলে মেখে একটি গরম টাওয়াল দিয়ে জড়িয়ে রেখে দিন ঘণ্টা খানিকের জন্য। তারপর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

হট ওয়েল থেরাপি- এটি চুলের পক্ষে খুবই উপকারী একটি পদ্ধতি।এর জন্য একটি পাত্রে নারকেল তেল নিয়ে তাতে অলিভ ওয়েল মিশিয়ে হালকা গরম করে চুলে মাসাজ করুন।চুলে মাসাজ করার পর একটি গরম টাওয়াল মাথায় জরিয়ে রেখে দিন কিছুক্ষনের জন্য।তারপর শ্যাম্পু দিয়ে চুল ধুতে ফেলুন।এতে এটি চুল স্ট্রেট করার পাশাপাশি চুলের পুষ্টি জোগানও সাহায্য করবে।  

চায়ের লিকার-প্রাকৃতিক উপায়ে চুল স্ট্রেট করতে চাইলে শ্যাম্পু করার পর চুলে চায়ের লিকার লাগিয়ে রেখে দিন।এতে চুল স্ট্রেট হওয়ার সাথে সাথে চুলের কন্ডিশনার হিসাবেও কাজ করবে।

মিল্ক স্প্রে- এটি চুল স্ট্রেট করার সাথে সাথে চুলের সৌন্দর্য বৃদ্ধি করবে।আর এর জন্য কিছুটা দুধ একটি স্ত্রে বোতলে ভরে আপনার সারা মাথায় স্প্রে করে রেখে দিন।চুল শুকিয়ে গেলে শ্যাম্পু করে ফেলুন।

দুধ এবং মধু-প্রাকৃতিক উপায়ে চুল স্ট্রেট করার আরেকটি পদ্ধতি হল একটি পাত্রে কিছুটা দুধ নিয়ে তাতে মধু মিশিয়ে নিন।ভালো ফল পেতে এতে স্ট্রবেরি বা কলা মেশাতে পারেন। তারপর ওই মিশ্রণটি আপনার চুলে লাগিয়ে রেখে দিন।চুল শুকিয়ে গেলে চুল ধুয়ে ফেলুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *