লাইফস্টাইল

প্রেম হোক বা ভালোবাসা। কোন রাশির ক্ষেত্রে কেমন হয়?

নিউজ ডেস্ক  –  পুরনো বছরের শেষ হওয়ার সাথে সাথে সকল ভুলভ্রান্তি ও পুরনো কে পেছনে ফেলে নতুনের দিকে এগিয়ে যায় মানুষ। ঠিক সেইভাবে নতুন বছরে সকল পাশ্চাত্য রাশিচক্র পেছনে ফেলে নতুনভাবে গ্রহ চক্রের অবস্থানের পরিবর্তন ঘটায় সকল  জাতক-জাতিকাদের রাশিফলেরও পরিবর্তন ঘটে। সেই রাশিফল অনুযায়ী নতুন বছরে জাতক-জাতিকাদের  প্রেম ভালোবাসা কিংবা দাম্পত্য জীবন কেমন কাটবে তার একটি সম্ভাবনা প্রকাশ করেছে জ্যোতিষ শাস্ত্র। জ্যোতিষশাস্ত্র মতে প্রত্যেকবারই জাতক-জাতিকাদের আগামী দিনের সম্ভাবনার কথা বলা হয়। কখনোই নিশ্চিতভাবে ঘটনাটি ঘটবে এরকম কোন পূর্বাভাস দেওয়া হয়না।

১)  মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল):- এই রাশির জাতক-জাতিকারা  চঞ্চলমনা এবং একরোখা প্রকৃতির হয়। তবে এরা প্রেম কিংবা বিবাহিত প্রচণ্ড মানসিক শক্তির পরিচয় দিতে পারে।  এদের ক্ষেত্রে বিপরীত লিঙ্গের বাহ্যিক সৌন্দর্য মনকে প্রাণবন্ত করে। প্রেমিক-প্রেমিকাদের ক্ষেত্রে ভদ্র ও নম্র এবং শিক্ষিত  পরিবারের হতে পারে।  প্রেমের সূত্র ধরে অনেকে বিবাহ বন্ধনে আবদ্ধ হতে পারে নতুন বছরে। কার্যত মেষ রাশির সঙ্গে তুলা রাশির জাতক-জাতিকাদের সম্পর্ক নিবিড় হতে পারে। অন্যদিকে আবার সিংহ ও ধনু রাশির সঙ্গে পুরনো বিবাদ ভুলতে পারে না এরা। বিবাহিত ও সন্তানহীন দম্পতিদের ক্ষেত্রে নতুন বছরে সন্তান লাভ হতে পারে।  এই রাশির জাতক-জাতিকারা যাকে ভালোবাসবেন  তাদের জন্য অনেক ত্যাগ স্বীকার করতে প্রস্তুত থাকবে।

২)  বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) :-  এই রাশির জাতক জাতিকাদের ক্ষেত্রে নতুন বছরে কর্মক্ষেত্র কোন সহকর্মীর সঙ্গে প্রেমের বন্ধনে আবদ্ধ হতে পারেন এবং সেটি বিবাহ পর্যন্ত এগোতে পারে।  তবে জীবনসঙ্গীর সঙ্গে বয়সের পার্থক্য টা বেশি হলেও সম্পর্ক আবেগপূর্ণ হবে।  বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের মকর আর কন্যা রাশির জাতক-জাতিকাদের সঙ্গে সম্পর্ক হওয়ার সম্ভাবনা রয়েছে।  এদের সঙ্গে সম্পর্ক হলে সেটি অস্থায়ী এবং দৃঢ় হবে। তবে বৃষ রাশির জাতক জাতিকাদের ক্ষেত্রে স্ত্রীর বাহ্যিক সৌন্দর্য নয় স্নিগ্ধতার দিকে মন দিতে হবে। সেক্ষেত্রে দাম্পত্যজীবন সুখকর হবে।  নতুন বছরের প্রথম মাস একটু জটিল হলেও পরে উন্নতি আসবে জীবনে। রোমাঞ্চ আর প্রণয় বয়ে আনবে মানসিক প্রশান্তি।

৩) মিথুন রাশি (২১ মে – ২০ জুন) :-  নতুন বছরে আত্মীয়দের মধ্যে কারোর সঙ্গে প্রেমের বন্ধনে আবদ্ধ হতে পারবেন। তবে খুব একটা সহজ হবে না প্রেমের পথ।কঠিন চড়াই-উৎরাই পার করে বিবাহ পর্যন্ত পৌঁছাবে সম্পর্ক।  বছরের শুরুতে প্রেমের সম্পর্কে জড়িত না থাকলেও বছর শেষে সম্পর্কের ক্ষেত্রে পরিপূর্ণতা আসবে। মতাদর্শগত বিরোধ যতই থাকুক না কেন ধনু রাশির জাতক-জাতিকাদের সঙ্গে বিবাহ হলে সেটি সুখকর হতে পারে।  পাশাপাশি তুলা ও কুম্ভ রাশির জাতক-জাতিকাদের সঙ্গে সম্পর্কে জড়ালে সেটি স্থায়িত্ব নিয়ে ভাবার কোনো ব্যাপার থাকবে না এবং কোনো জটিলতায় পড়তে হবে না।  মিথুন রাশির জাতকদের স্ত্রী ভাগ্যে অর্থ প্রাপ্তির যোগ রয়েছে। কর্ম ক্ষেত্রে আশানুরূপ ফল পাবেন।

৪) কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) :-  নতুন বছরে অনেকে প্রেমের সম্পর্ক বিবাহ বন্ধনে আবদ্ধ হতে পারে।  এই রাশির প্রেমের সম্পর্ক হবে আবেগ উত্তেজনা আর গভীরতা টইটুম্বুর।  তবে বছরের মাঝখানে প্রিয় মানুষটির প্রতি ভালোবাসায় কমতি দেখা দিতে পারে।  সম্পর্কের সন্দেহের বীজ গঠন হতে পারে।  তবে সম্পর্কের উপর বিশ্বাস হারাবেনা বছর শেষে সমস্যাগুলোর সুরাহা হয়ে যাবে। মকর রাশির সঙ্গে সম্পর্ক হলে সেটি মধুর হবে। অন্যদিকে বৃশ্চিক রাশির সঙ্গে মতের মিল থাকবে ফলে শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাকবে চারিপাশে।

৫) সিংহ রাশি (২৩ জুলাই – ২২ আগস্ট) :-  নতুন বছরে এই রাশির জাতক-জাতিকারা নতুন প্রেমের সম্পর্কে জড়াতে পারেন। এই নতুন বছরে যেমন খুব সহজেই জীবনে প্রেম আসবে ঠিক সেভাবেই খুব সহজে হারিয়ে যাবে জীবন থেকে প্রেমের অংশ।  কুম্ভ রাশির বিপরীত লিঙ্গের কারো সঙ্গে দাম্পত্য জীবন হলে সেটি হবে নির্ভেজাল।  ধনো কিংবা মেষ রাশির জাতক-জাতিকার সঙ্গে উপভোগ জীবন সুখী হতে পারে কিন্তু কিছু ক্ষেত্রে বাধা বিঘ্ন আসবে।  এই রাশির জাতক-জাতিকাদের চলাফেরার ভঙ্গিমা অন্য লিঙ্গকে আকৃষ্ট করবে।  তবে এদের ক্ষেত্রে অপরের প্রতি যত বেশি উদারতা দেখাবে ততবেশি প্রেমের জীবন সহজ হবে।

৬)  কন্যা রাশি ( ২৩ আগস্ট – ২২ সেপ্টেম্বর) :-   এই রাশির জাতক জাতিকাদের ক্ষেত্রে অল্প বয়সেই জীবনে প্রেম আসতে পারে।  যৌবনের প্রথম ধাপ থেকেই বৈচিত্র্যময় প্রেমের অভিজ্ঞতা থাকতে পারে। তবে বিপরীত লিঙ্গ সব সময় আপনার সঙ্গে ছলনা করবে। আপনার দাম্পত্য জীবন হতে পারে রহস্যময় এবং প্রেমের ক্ষেত্রে নতুন ইতিহাস সৃষ্টি করতে পারেন।  তবে বিবাহের ক্ষেত্রে কন্যা, মিন, বৃষ ও মকর রাশির জাতক-জাতিকাদের উপর বেশি মনোযোগ দেওয়া উচিত।   জীবনে বৈচিত্র্যময় প্রেমের অভিজ্ঞতার  সঙ্গে পরিচিত হবেন।

৭)  তুলা রাশি ( ২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) :-     এই রাশির জাতক জাতিকাদের ক্ষেত্রে নতুন বছরে প্রেম কিংবা বিবাহ সম্পর্ক খুব একটা আশানুরূপ হবে না। কারণ এদের মধ্যে লাজুক স্বভাবের এতটাই বেশি যার জন্য প্রেম বেশিদিন টেকে না।  টাইম অভিভাবকের পছন্দমত পারিবারিকভাবে বিয়ে করায় আপনার জীবনে স্থায়িত্ব বয়ে আনতে পারবে। তবে বিবাহের চিন্তা-ভাবনা করলে মেষ, মিথুন ও কুম্ভ রাশির জাতক-জাতিকাদের জীবনসঙ্গী হিসেবে বেছে নেওয়ার চেষ্টা করুন। সেক্ষেত্রে দাম্পত্য জীবনের কোনো অশুভ প্রভাব দেখা দিতে পারবেনা।  তবে এই রাশির জাতক-জাতিকারা সুন্দরের পূজারী হয়ে থাকার কারণে তাদের মিষ্টি স্বভাবের জন্য অনেক বিপরীত লিঙ্গ তাদের প্রতি আকৃষ্ট হয়। টাইম লাজুক ভাব কিছুটা কমালে জীবনে প্রেম স্থায়িত্ব হতে পারবে।

৮) বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) :-  বৃশ্চিক রাশির জাতক জাতিকাদের ক্ষেত্রে সর্বদা বিবাহ ও দাম্পত্য জীবন সম্পর্কে সচেতন থাকতে হবে।  কারণ কোন পদ থেকে কিভাবে জীবনে প্রেমের সঞ্চার ঘটবে সেটা তারা জানেন না।  প্রেমের জীবন রহস্যময় হবে। তবে বিপরীত লিঙ্গ সর্বদাই আপনার সঙ্গে অভিনয় করবে।  সেই ক্ষেত্রে বৃষ রাশির জাতক-জাতিকার সঙ্গে প্রেমের সম্পর্ক হলে সেটি মধুর হবে।  তবে কর্কট ও মীন রাশি হলে পরস্পরের প্রতি ভালোবাসা কমতে থাকবে না।  বছরের শুরু ভালো গেলেও মাঝখানের সময় অর্থাৎ নভেম্বর ও ডিসেম্বর মাস বেশি সচেতন থাকতে হবে।  এছাড়া পূর্বে কারো সঙ্গে সম্পর্ক হয়েছে কিনা তা নিয়ে জীবনসঙ্গীর সঙ্গে আলোচনা না করাই ভালো।  দাম্পত্য জীবনের ক্ষেত্রে প্রতি মুহূর্তে পদে পদে সচেতন থাকতে হবে।

৯) ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) :- এই রাশির জাতক জাতিকাদের ক্ষেত্রে নতুন বছরে প্রেমের জীবনে অত্যন্ত গতিশীল হবে।  যদিও এই রাশির জাতক-জাতিকাদের ব্যক্তিত্ব নুজাইরা খুব একটা সহজে প্রেমের সম্পর্কে জড়ান না । তবুও বয়সের সঙ্গে আসা মানসিক পরিপক্কতা আপনাকে ভালোবাসা একনিষ্ঠতা সাহায্য করবে। এদের ক্ষেত্রে মেজাজ ইন্দ্রিয়ের নিয়ন্ত্রক হিসেবে কাজ করে। মিথুন রাশির জাতক-জাতিকাদের সঙ্গে প্রেম কিংবা বিবাহ জীবন সুখকর হবে।  সেক্ষেত্রে বলতে গেলে মেয়েরও সিংহ রাশির সঙ্গে মনোমালিন্য হলেও বিচ্ছেদের সম্ভাবনা নেই।  নতুন বছরে হারিয়ে যাওয়া বন্ধুত্বের সম্পর্ক জোড়া লাগার সম্ভাবনা আছে সে ক্ষেত্রে নিজের মর্যাদার দিকে নজর রেখে সিদ্ধান্ত নিতে হবে।

১০)  মকর রাশি(২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) :-  নতুন বছরে একটু দেরি হলেও প্রেমের সম্পর্ক বিবাহ পর্যন্ত এগোবে।  নতুন মাসে কোন আবেগ উত্তেজনাপূর্ণ কাজে না জড়ানোই ভালো। মকর রাশির জাতক জাতিকাদের ক্ষেত্রে কর্কট রাশির জাতক-জাতিকাদের সঙ্গে প্রেম কিংবা বিবাহ সম্পর্ক হলে সেটি হবে অবিচ্ছেদ্য।  বিশ্ব কন্যা রাশির সঙ্গে ভালো সম্পর্ক হতে পারে।  জীবনে কোনো নতুন সঙ্গী আসলে সে হতে পারে শিল্পী মানুষ।  এ বছরে বহু বিবাহ যোগ রয়েছে।  তবে স্বামী-স্ত্রীর আলোচনার মাধ্যমে সকল সিদ্ধান্ত গ্রহণ করলে দাম্পত্যজীবন ভালো হবে।  এই নতুন বছরে পুরনো সকল ভুল শুধরে নেওয়ার সুযোগ থাকবে।

১১) কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) :-  এই রাশির জাতক জাতিকাদের ক্ষেত্রে নতুন বছরে বিপরীত লিঙ্গ সহজেই প্রেমের প্রস্তাবে সাড়া দেবে।  জীবনসঙ্গী হতে পারে উচ্চ বংশ ধনী ও প্রভাবশালী পরিবারের সদস্য।  তবে নতুন বছরে বারংবার কোন ভুল করার আশঙ্কা রয়েছে।  যারা আকাশ পথে ভ্রমণ করবে তাদের ক্ষেত্রে কোন বিপরীত লিঙ্গ সদস্যের সঙ্গে আলাপ হওয়ার প্রবণতা রয়েছে।  নতুন বছরের প্রেমের জীবন বিভিন্ন অভিজ্ঞতা বয়ে আনতে পারে।

১২) মীন রাশি ( ১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) :-  এই রাশির জাতক জাতিকাদের ক্ষেত্রে ধর্মপ্রাণ আবেগপ্রবণ মন হওয়ার কারণে এরা যা চিন্তা করে সেটি বাস্তবায়নের জন্য ব্যাকুল হয়ে ওঠে।  নতুন বছরে একাধিক প্রস্তাব আসতে পারে জীবনে যদিও সেগুলির স্থায়িত্ব খুব কম।  তামিল রাশির ক্ষেত্রে কন্যা রাশির জাতক জাতিকাদের সঙ্গে প্রেম কিংবা বৈবাহিক বন্ধন বয়ে আনতে পারে সুখ। কর্কট ও বৃশ্চিক রাশির সঙ্গে সম্পর্ক তৈরি হলে সেটির নিবিড় হবে।  তবে দাম্পত্য জীবনে কারো সঙ্গে মতপার্থক্য হলে সেটি এড়িয়ে চলুন কারণ শ্বশুরবাড়িতে অনেকে আপনার উপর প্রতিহিংসার আগুনে জ্বলতে পারে।  মীন রাশির যেসকল জাতক-জাতিকাদের এখনো বিবাহ হয়নি কিন্তু বয়স বৃদ্ধি পাচ্ছে তাদের এই নতুন বছরে বিয়ের পিঁড়িতে বসার সম্ভাবনা রয়েছে প্রবল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *