লাইফস্টাইল

রূপচর্চার জন্য যেভাবে করবেন আমলকী ব্যবহার

নিউজ ডেস্কঃ আমরা এমন একটি ফল যার অসামান্য গুণ আমাদের শরীরের সাথে সাথে আমাদের ত্বকের জন্য খুবই উপকারী। শরীর, ত্বক এবং চুলের জন্য আমলার একটি অসাধারণ উপাদান। তাই আমলার এই বহুমুখী গুণ সম্পর্কে হয়তো অনেকেই জানে না। তাই জেনে নিন এই গুনগুলো সম্পর্কে। তাই আর দেরি না করে খাওয়া শুরু করুন আমলা এটি আপনার স্বাস্থ্যের পক্ষে খুবই উপকারী এবং আমলা খাওয়ার পাশাপাশি রূপচর্চার ক্ষেত্রে আমলার ব্যবহার করে হয়ে উঠুন সুন্দর আধিকারিক। তাহলে জেনে নিন রূপচর্চার ক্ষেত্রে কিভাবে ব্যবহার করবেন আমলা।

আমলা আমাদের ত্বকের জন্য খুবই উপকারী। তাই ত্বক উজ্জ্বল করার জন্য আমলার রস নিন তাতে সামান্য মধু ও গোলাপজল মিশিয়ে নিয়ে মুখে লাগিয়ে নিন। এতে আপনার ত্বক উজ্জ্বল হওয়ার পাশাপাশি ত্বকের কালো দাগ দূর হয়ে যাবে।

ত্বকের সমস্যা গুলোর মধ্যে একটি হলো ত্বকের বলিরেখা। তাই বলিরেখা দূর করতে হলে আমলার সঙ্গে একটু গ্লিসারিন মিশিয়ে নিন। তারপর এই মিশ্রণটি 10 মিনিটের জন্য মুখে লাগিয়ে রাখুন। তারপর ধুয়ে ফেলুন।

মুখের দাগ মুখের সৌন্দর্য নষ্ট করতে কার্যকর। তাই মুখের দাগ দূর করতে চাইলে আমলা খান।

আমলার সাথে টক দই ব্যবহার করে ত্বকের উজ্জ্বলতা বাড়ান।

ব্রন ও ব্রনের দাগের সমস্যায় নারজেহাল প্রায় সব মানুষই। তাই ব্রন ও ব্রনের দাগ থেকে মুক্তি পেতে হলে আমলার সাথে একটু নিম পাতা রস মিশিয়ে ব্রনের জায়গাগুলিতে লাগিয়ে রাখুন। এতে খুব উপকার হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *