অফবিট

খুব কম খরচে কলকাতার রাজাদের মতো বিয়ে করুন এই ৫ টি জায়গায়

নিউজ ডেস্ক  –  সিংহভাগ মানুষ জীবনে একবারই বিয়ে করে থাকেন। সুতরাং সকলেই চায় তাদের জীবনের এই বিশেষ দিনটি আরও বিশেষ করে তুলতে। সে কারণেই নিজের দেশজুড়ে অনেকের দেস্টিনেশন ওয়েডিংয়ের  স্বাদে  বিদেশ পাড়ি দেয়। বেশিরভাগ ক্ষেত্রে দেখা গেছে শীতকালেই বিবাহের সংখ্যাটা একটু বেশি হয়। তাই শীতের মরসুমে বিদেশ পাড়ি দেওয়া খুবই কষ্টকর। একগাদা লাগে ছাড়া আর সেরকম কিছুই নেওয়ার উপায় নেই।  কিন্তু সেই সকল ঝঞ্ঝাট থেকে মুক্তি পেতে এবার কলকাতাতে বসেই করা যাবে ডেস্টিনেশন ওয়েডিং প্লান। কলকাতা শহরে এমন কিছু জায়গা রয়েছে যেখানে খুব সহজে অল্প অর্থের বিনিময়ে  রাজকীয় ভাবে সম্পন্ন করা যাবে বিবাহ।  সেই জায়গা গুলি হল — 

১) বাওয়ালি রাজবাড়ি —  কলকাতা থেকে মাত্র কয়েক ঘন্টার দূরত্ব রয়েছে নোদাখালির এই রাজবাড়ি। যারা রাজকীয় ভাবে নিজেদের বিবাহ সম্পন্ন করতে চায় তাদের জন্য উপযুক্ত স্থান হচ্ছে বাওয়ালি রাজবাড়ি। এখানে রাজকীয় আদব-কায়দায় এবং  রাজকীয় অভ্যর্থনা মাধ্যমে সম্পন্ন হতে পারে বিবাহ কর্ম। সম্প্রতি বলিউডের জনপ্রিয় জুটি রাজ-শুভশ্রীর বিয়ে হয়েছে বাওয়ালি রাজবাড়িতে। 

২) রায়চক ফোর্ট  — কলকাতা থেকে মাত্র ৫২ কিমি দূরে রায়চকে অবস্থিত  এই রিসোর্টি। যারা অ্যাডভেঞ্চার প্রেমের মানুষ তারা এই রিসোর্টে ডেস্টিনেশন ওয়েডিং করতে পারবেন। রায়চক ফোর্ট একদম গঙ্গার গাঁ ঘেঁষে দাঁড়িয়েছে।  যদি কেউ একটু অন্যরকমভাবে প্রাকৃতিক সৌন্দর্য মানে নিজে বিবাহ সম্পন্ন করতে চান সে ক্ষেত্রে তারা এই দুর্গকে বেছে নিতে পারেন ।  

৩) বৈদিক ভিলেজ — কলকাতা থেকে বেশ কিছুটা দূরে রাজারহাটে শহরের বিলাসবহুল রিসোর্ট গুলির মধ্যে অন্যতম হলো বৈদিক ভিলেজ। এই রাজকীয় প্রাসাদের কি নেই!  হোটেল ঘর, ব্যাংকোয়েট, বাংলো, জমিদারি ভিলা, মাড হাউস, সুইমিং পুল থেকে শুরু করে প্রাকৃতিক অপার সৌন্দর্যে ভরপুর রয়েছে এই ভিলেজ।   এক্ষেত্রে যারা টলিউড স্টাইলে  নিজের বিবাহ সম্পন্ন করতে চান একটু ব্যয়বহুল হলেও বৈদিক ভিলেজ সবচেয়ে উপযুক্ত।  

৪) নিরালা রিসোর্ট —   কলকাতা থেকে ঘন্টাখানেকের দূরত্বে দেউলটিতে রয়েছে নিরালা রিসোর্ট।  এখানে  প্রকৃতি সম্পূর্ণ শান্ত ও নিরিবিলি।  সেই সূত্রে প্রকৃতির কোলে ও শান্ত নিরিবিলি জায়গায় বিবাহ করতে চাইলে কলকাতাতেই পাওয়া যাবে রিসোর্টি। 

৫)  ফরচুন পার্ক পঞ্চবটি  — কলকাতা ধর্মতলা থেকে ঠিক ২৫  মিনিটের দূরত্বেই  শহরের মধ্যে অন্যতম জনপ্রিয় ডেস্টিনেশন ওয়েডিংয়ের জন্য উপযুক্ত  জায়গা পাওয়া যাবে ফরচুন পার্ক পঞ্চবটিতে। একেবারে রাজকীয় সফিস্টিকেটেড ভাবে অনুরূপ বর্ণগুলো তুলতে পারেন বিবাহ অভিযান।  এই রিসোর্টে সুইমিং পুল, স্পা, বলরুম থেকে শুরু করে সমস্ত পরিষেবা পাওয়া যাবে। এছাড়াও এখানকার আকর্ষণীয় জিনিস এই রিসোর্টের পাশেই রয়েছে গোলাবাড়ি ঘাট এবং কালী মন্দির।  অর্থাৎ নিজের শহরে থেকে  খুব ভালোভাবেই  ডেস্টিনেশন ওয়েডিংয়ের  আনন্দ নেওয়া যেতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *