লাইফস্টাইল

চন্দন গুঁড়ো, আমন্ড দিয়ে ঘরে বসেই স্ক্রাব করুন

নিউজ ডেস্কঃ আমরা সবাই জানি যে স্ক্রাবার ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে সাহায্য করে।কারন ত্বকের স্ক্রাব করলে তা আমাদের ত্বকের মৃত কোষকে দূর করে মুখের উজ্জ্বলতা বৃদ্ধি করে।তাই রূপচর্চা করতে হলে স্ক্রাব করাটা খুবই জুরুরি।আমরা সবাই  বাইরের স্ক্রাবার ব্যবহার করি কিন্তু এই বাইরের স্ক্রাবার ব্যবহার না করে যদি ঘরের তৈরি স্ক্রাবার ব্যবহার করি সেটি আমাদের ত্বকের পক্ষে বেশি।কারন এতে কোনো সাইড এফেক্ট নেই এবং এটি আমাদের ত্বকের সৌন্দর্যটা বৃদ্ধি করতেও সাহায্য করে।তাই ঘরেই তৈরি করুন স্ক্রাবার।তাহলে এবার জেনে নিন কিভাবে বানাবেন।  

চন্দন গুঁড়োর  স্ক্রাব: রূপচর্চায় চন্দনের গুড়োর জুরি মেলা ভার। তাই চন্দন দিয়ে বানিয়ে নিন একটি স্ক্রাবার।এর জন্য প্রথমে একটি পাত্রে চন্দন গুঁড়ো নিয়ে তাতে কেশর ও গোলাপ জল ভালো করে মিশিয়ে নিয়ে হালকা হাতে মাসাজ করে ১০ মিনিটের জন্য ওই মিশ্রণটি মুখে লাগিয়ে রেখে দিন। তারপর জল দিয়ে মুখ ভালো করে ধুয়ে ফেলুন।এতে ত্বকের বিভিন্ন ধরনের সমস্যা যেমন-মুখের দাগ ছোপ, সান ট্যান ইত্যাদি দূর করে  ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে সাহায্য করে।

আমন্ড  স্ক্রাব:আমন্ডও আমাদের ত্বকের পক্ষে খবু উপকারি একটি উপাদান।তাই এটি দিয়ে বালিয়ে নিন একটি স্ক্রাবার।যা ত্বকের বিভিন্ন ধরনের সমস্যা দূর করে ত্বকের সৌন্দর্যটা বৃদ্ধি করতে সাহায্য করবে।আর এর জন্য একটি পাত্রে ৪ থেকে ৫টা আমন্ড বাদাম নিয়ে সেটিকে সারারাত জলে ভিজিয়ে রেখে দিন।তারপরের দিন আমন্ড বাদামের একটি পেস্ট বানিয়ে নিন।তারপর ওই পেস্টের সাথে দুধ ভালো করে মিশিয়ে নিয়ে মুখে এবং গলায় ভালো করে লাগিয়ে কিছুক্ষন হালকা হাতে মাসাজ করে কিছুক্ষনের জন্য রেখে দিন।এটি ত্বকের পুষ্টি যোগানোর পাশাপাশি  ত্বককে ময়শ্চারাইজ় করতে সাহায্য করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *