লাইফস্টাইল

ব্লাডপ্রেসার নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে। লাউয়ের অসাধারন ৬ টি কার্যকারিতা

নিউজ ডেস্কঃ সুস্থ থাকতে লাউ খান।কারন এর মধ্যে থাকে বিভিন্ন ধরনের উপকারি উপাদান যা আমদের শরীরের জন্য প্রয়োজনীয় উপাদান।এই উপাদানগুলি আমাদের শরীরের বিভিন্ন ধরনের সমস্যা দূর করে আমাদের শরীরকে সুস্থ রাখতে সাহায্য করে।তাই যারা লাউ খান না তারা লাউ খান এবং তার সাথে জেনে নিন লাউ খাওয়ার কিছু উপকারিতা। 

শরীর ঠাণ্ডা রাখতে সাহায্য করে:লাউ এ থাকে প্রচুর পরিমানে জল এবং  খনিজ  যা শরীরকে ঠাণ্ডা রাখতে সাহায্য করে।এছাড়াও শরীর থেকে ক্ষতিকর টক্সিক বের করে দিতে সাহায্য করে৷যার ফলে নানা রকম রোগ হওয়ার সম্ভাবনাও হ্রাস পায়।

ব্লাড প্রেসার নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে:লাউ ব্লাড প্রেসার নিয়ন্ত্রনে রাখতে সাহায্য করে।কারন এর মধ্যে থাকে বিভিন্ন ধরনের পুষ্টিকর উপাদান যা রক্তচাপকে নিয়ন্ত্রনে রাখতে সহায়ক।এরফলে হার্ট ভালো  থাকে৷

ত্বকের সৌন্দর্যতা বৃদ্ধি করতেঃ লাউ আমাদের শরীরের পাশাপাশি আমাদের ত্বকের পক্ষেও ভীষণ উপকারি।এতে বিভিন্ন ধরনের উপাদান থাকে যা ত্বকের বিভিন্ন ধরনের সমস্যা যেমন-  তৈলাক্ত ত্বকের সমস্যা,ব্রণের সমস্যা ইত্যাদি দূর করে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে সাহায্য করে।

রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে সাহায্য করে: লাউ শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে সাহায্য করে।যার ফলে বিভিন্ন ধরনে রোগ হওয়ার সম্ভাবনাও অনেক কমে যায়।

ওজন কমাতে সাহায্য করে:লাউ ওজন কমাতে সাহায্য করে।কারন লাউ খেলে  শরীরে ফাইবারের মাত্রা বৃদ্ধি পায় যার ফলে  খিদে কম পায় ৷আর এর ফলে ওজন কমে।

হজমে সাহায্য করে: লাউ হজমেও সহায়ক একটি উপাদান।কারন এতে প্রচুর পরিমাণে দ্রবণীয় এবং অদ্রবনীয় ফাইবার থাকে।যা হজম ক্ষমতা বৃদ্ধি করার পাশাপাশি হজম সংক্রান্ত বিভিন্ন ধরনের সমস্যা যেমন- অ্যাসিডিটি ও কোষ্ঠকাঠিন্য ইত্যাদি দূর করতেও সাহায্য করে৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *