লাইফস্টাইল

মুখে ব্রনের সমস্যায় ভুগছে? চাল ধোয়া জল দিয়ে যেভাবে সমস্যা মেটাবেন

নিউজ ডেস্কঃ চাল ধুয়ে জল কি ফেলে দিচ্ছেন? তাহলে ভুল করছেন।কারন এই চাল ধোয়া জলের মধ্যে রয়েছেন অনেক পুষ্টিগুন যা আমাদের স্বাস্থ্য থেকে শুরু করে আমাদের ত্বক এবং চুলের জন্য ভীষণ উপকারি।রইল আপনাদের জন্য চাল ধোয়া জলের কিছু গুণাবলি। 

১) চাল ধোয়া জল আমাদের চুলের জন্য খুবই উপকারি।তাই মাইল্ড শ্যাম্পু দিয়ে চুলে ভালো করে শ্যাম্পু করে নেওয়া পর কন্ডিশনারের মতো করে চাল ধোয়া জল চুলে লাগিয়ে রেখে দিন ১০ মিনিটের জন্য।এরপর চুল ধুয়ে নিন। চালের মধ্যে থাকা  প্রোটিন চুলকে সিল্কি করতে সহায়তা করে।

২) ত্বকে সংক্রমণ জনিত সমস্যা থেকেও মুক্তি দিতে সাহায্য করে চাল ধোয়া জল। তাই এইরকম কোনো সমস্যা দূর করতে এই জল দিয়ে অন্তত দু’বার ১৫ মিনিট করে স্নান করুন। 

৩) চাল ধোয়া জলে আমাদের স্বাস্থ্যের পক্ষে খুবই উপকারি। কারন এর মধ্যে রয়েছে অ্যামিনো অ্যাসিড।এই জন্য চাল ধোয়া জলও খেতে পারেন। 

৪) মুখে ব্রনের সমস্যায় ভুগছে? তাহলে তুলো দিয়ে চাল ধোয়া জল ব্রণের উপরে লাগিয়ে রেখে দিন কিছুক্ষণের জন্য।তারপর ধুয়ে ফেলুন।এতে এই ব্রণের সমস্যা দূর হয়ে যাবে। 

৫) চাল ধোয়া জল ডায়রিয়া সারিয়ে তুলতে সাহায্য করে। এই সমস্যা থেকে মুক্তি পেতে  এক গ্লাস জলে সামান্য নুন মিশিয়ে খান।এতে উপকার পাবেন।  

৬)ত্বকের সৌন্দর্যতা বৃদ্ধি করতে  ফ্রিজে চাল ধোয়া জল রেখে  সেই জলে মুখ ধুন। এতে একাধিক ত্বকের সমস্যা দূর করে ত্বকের সৌন্দর্যতা বৃদ্ধি করতে সাহায্য করবে। চাল ধুয়ে জলের অসাধারণ ব্যবহার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *