অফবিট

চীনের ভয়ংকর যে পর্যটন কেন্দ্র গুলিতে যাওয়ার আগে শতবার ভাবা উচিৎ

ঘুরতে ভালবাসেনা এমন মানুষ খুঁজে বের করতে পারবেন না! এককথায় অনেকটা অসম্ভব। কারন প্রতিটি মানুষই ঘুরতে কমবেশি ভালোবাসেন। তবে ভেবে দেখেছেন যে পৃথিবীতে কিছু ভয়ংকর পর্যটন কেন্দ্র ও রয়েছে।

১) Huashan cliffside path: এটি হল সবচেয়ে ভয়ানক পর্যাটন কেন্দ্র।যেখানে একটু ভুল ঠেলে দিতে পারে আপনাকে মৃত্যুর মুখে। এই পাহাড়ে একটি সরু কাঠের উপর থেকে হেটে যেতে হয় আবার অনেক জায়গায় ওই কাঠটা থাকে না।তখন ওই পাহাড়ের গা ঘেঁষে যেতে হয়।এখানে নিরাপত্তার জন্য একটি সেফটি বেল্ট লাগান থাকে।তবুও ঝুঁকি কিন্তু কম থাকে না।

২) Devils pool: এই পুলটি মাটি থেকে ১৮০ মিটার উপরের অবস্থিত।এই পুলটি সেপ্টেম্বর থেকে ডিসেম্বর পর্যন্ত খোলা থাকে। এই পুলটি দেখা বা এই পুলে নামা যেমন আপনাকে আনন্দ দেবে ঠিক তেমনি একটু আপনাকে একদম মৃত্যুর দিকে ঠেলে দেবে।ইতিমধ্যে এই পুল থেকে ২০ জনের মৃত্যু হয়েছে।তবে আবার এটা ঠিক যে এই পুল থেকে আপনি সবচেয়ে সুন্দর দৃশ্য দেখতে পাবেন।

৩)500 Foot High Bridge: এই ব্রিজটি মাটি থেকে ৫০০ মিটার উচুতে অবস্থিত। এই ব্রিজটি চাইনাতে অবস্থিত।তবে এই ব্রিজটি খুবই মারাত্মক একটি ব্রিজ।কারন এই ব্রিজের মধ্যে রেললাইনের মতো ফাঁকা জায়গা আছে।তাই এই ব্রিজটিতে চলাচল করা খুবই অসুবিধা কারন এই ব্রিজটিতে চলাচলের সময় সবসময় নিচে পরে যাওয়ার ভয় থেকে যায়।আর ওখান থেকে পড়ে যাওয়া মানে মৃত্যু অনিবার্য।তবে নিরাপত্তা দেওয়ার জন্য এই সেফটি বেল্ট পড়ানো থাকে।

৪) Road to Mount Hua: এটি হল পৃথিবীর মারাত্মক জায়গাগুলির মধ্যে একটি। এটি চিনের হুয়াশান পাহাড়ে অবস্থিত।এই উচ্চতা প্রায় ৭০০০ ফুট।তাই এই জায়গাটা মারত্মক ভয়ঙ্কর।তবুও অনেক মানুষই ঘুরতে আসে এখানে।

৫) Walk of Faith: এই ব্রিজটিও চাইনার মারাত্মক ব্রিজের মধ্যে একটি। এর উচ্চতা ৫০০০ ফুট। তবে এর একটি বিশেষত্ব হল যে এটির মেঝেটি তৈরি হয়েছে কাচ দিয়ে। এর মাধ্যমে আপনি ব্রিজের নিচের দৃশ্য পরিষ্কার দেখতে পাবেন। আবার এই ব্রিজটির আরেকটি বিশেষত্ব হল যে এই ব্রিজটিতে হাঁটার সময় কাচে ফাটল ধরার মতো পরিস্থিতি তৈরি হয় যা দেখে বেশিরভাগ মানুষই ভয় পেয়ে যায়।তবে এই ফাটল ধরা ওই কাচে লাগান একটি বিশেষ এফেক্টের ফলে হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *