অফবিট

যাদবপুরে বিজেপি প্রার্থী ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের নির্বাচনী প্রচারে বিপুল জনসমাগমে শাসকদলের কপালে চিন্তার ভাঁজ

গত দেড়মাস ধরে চলা আঠারোতম লোকসভা নির্বাচন প্রায় শেষের দোরগোড়ায় উপস্থিত। আগামী ১জুন সপ্তম দফার ভোটগ্রহনের মাধ্যমে ২০২৪ এর লোকসভা নির্বাচন সমাপ্তি হবে। শেষ পর্বের লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে রীতিমতো যুদ্ধকালীন তৎপরতায় প্রচার চালাচ্ছে সবপক্ষই। গত ১জুন রাজ্যে নয়টি লোকসভা কেন্দ্রে ভোটগ্রহন হবে যার মধ্যে যাদবপুর লোকসভা কেন্দ্র সবচেয়ে গুরুত্বপূর্ন হতে চলেছে। গত তিন লোকসভা নির্বাচনে যাদবপুরে তৃনমূল কংগ্রেস জয়লাভ করলেও এবারের লোকসভা নির্বাচনে যাদবপুরে প্রথমবারের মতোন বিজেপির জয়ী হবার বিপুল সম্ভাবনা রয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল। তবে যাদবপুরে বিজেপিকে চালকের আসনে রাখার প্রধান কৃতিত্ব বিজেপি প্রার্থী ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের। গত তিনমাস আগে দেশের বিশিষ্ট শিক্ষাবিদ ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায়কে যাদবপুরের মতো জটিল লোকসভা কেন্দ্রের প্রার্থী করে বিজেপি। তখন থেকেই যাদবপুরে বিজেপিকে জয়ী করবার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করে যাচ্ছেন ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায়। প্রতিদিনই বেশ কয়েকদফা জনসংযোগ কর্মসূচি করছেন তিনি।

গতকাল বিজেপি কর্মী সমর্থকদের সাথে নিয়ে ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায় বারুইপুর পূর্ব বিধানসভা কেন্দ্রে নির্বাচনী প্রচার করেন। গতকাল বিকলে ৪:৩০ থেকে বেগমপুর থেকে চম্পাহাটি মোড় পর্যন্ত বিজয় সংকল্প শোভাযাত্রা করেন বিজেপি প্রার্থী। অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও কেন্দ্রীয় ক্যাবিনেট মন্ত্রী শ্রী সর্বানন্দ সোনোয়াল গতকাল ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের সমর্থনে উপস্থিত ছিলেন শোভাযাত্রায়। এরপর সন্ধ্যা ছয়টা নাগাদ চম্পাহাটি পঞ্চায়েতের কাছে চম্পাহাটি মোড়ে একটি জনসভাও করেন বিজেপি প্রার্থী ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায়। ডঃ গঙ্গোপাধ্যায়ের সমর্থনে শোভাযাত্রা জনসভাতে বিপুল মানুষজন উপস্থিত ছিলেন। যাদবপুরে বিজেপি প্রার্থীর নির্বাচনী প্রচারকে কেন্দ্র করে প্রতিদিন যে হারে জনসমাগম হচ্ছে তা শাসকদলের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে।

নির্বাচনী প্রচারে একটি সাক্ষাৎকারে ডঃ গঙ্গোপাধ্যায় জানান যাদবপুরে জেতার ব্যাপারে তিনি একশো শতাংশ আশাবাদী, তিনি যেখানেই যাচ্ছেন মানুষজন স্বতঃস্ফূর্তভাবে তাকে সমর্থন করছেন, নির্বাচনী প্রচারে মানুষের উষ্ণ অভ্যর্থনা জানিয়েছেন। তিনি বলেন সপ্তম দফায় নির্বাচনের আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একটি জনসভাও রয়েছে এখানে যা ভোটের আগে বড় চমক হবে। তিনি জানান গত তিনমাসে যাদবপুরবাসীকে তিনি অনুরোধ করেছেন যাতে ভারতীয় জনতা পার্টিকে তারা একটা সুযোগ দেয়। তিনি আরও বলেন এটা প্রধানমন্ত্রী নির্বাচন, এখানে বামেদের ভোট দেওয়া মানে ভোট নষ্ট করা এবং তৃনমূল কংগ্রেসকে ভোট দেওয়ার অর্থ তারা সংসদে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরোধীতা করবে। ডঃ গঙ্গোপাধ্যায় সাক্ষাৎকারে জানান যাদবপুরে প্রধান সমস্যা হচ্ছে বিগত কয়েক বছরে নির্বাচিত প্রার্থীর পর্যাপ্ত উপস্থিতি না থাকা।

প্রসঙ্গত ২০১৯ লোকসভা নির্বাচনে যাদবপুরে জয়লাভ করেছিল তৃনমূল কংগ্রেস প্রার্থী মিমি চক্রবর্তী। কিন্তু পরবর্তীকালে তৃনমূল প্রার্থীর বিরুদ্ধে যাদবপুরে তেমন উপস্থিত না থাকার কথা ওঠে। সেই প্রসঙ্গে ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায় বলেন যাদবপুরবাসী এমন একজনকে প্রার্থী হিসাবে চাইছে যে সর্বদা তাদের পাশে থাকবে। সাক্ষাৎকারের শেষে ডঃ গঙ্গোপাধ্যায় জানান তিনি যদি নির্বাচনে জেতে সংসদে যেত পারেন তাহলে যাদবপুরের উন্নয়নের জন্য সার্বিক প্রচেষ্টা করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *