অফবিট

জানেন কি রাজ্যের হাইভোল্টেজ লোকসভা কেন্দ্র যাদবপুরের প্রার্থীরা কত সম্পত্তির মালিক?

আগামী ১ জুন লোকসভা নির্বাচনের অন্তিম দফায় রাজ্যের অন্যতম হাইভোল্টেজ কেন্দ্র যাদবপুরে ভোট হতে চলেছে। শেষ মুহুর্তের প্রচারে যাদবপুরে সবদলই তাদের প্রচেষ্টা চালাচ্ছে। রাজ্যের অত্যন্ত জটিল এই লোকসভা কেন্দ্রে বিজেপি ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায়কে, সিপিআইএম সৃজন ভট্টাচার্যকে এবং শাসকদল তৃনমূল কংগ্রেস তারকা প্রার্থী সায়নী ঘোষকে এখানে প্রার্থী করেছে। ইতিমধ্যেই তিন প্রার্থী মোনোনয়ন জমা দিয়েছেন নির্বাচন কমিশনে, সেখানে হলফনামায় নিজেদের সম্পত্তির পরিমানও উল্লেখ করেছেন তারা।

জানেন কী তারা কত সম্পত্তির মালিক??

ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায়:— তথ্য অনুযায়ী দিল্লিতে অবস্থিত ডঃ শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় রিসার্চ ফাউন্ডেশনের পরিচালক বিশিষ্ট শিক্ষাবিদ ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের ২০১৯-২০ সালে মোট আয় ১৫,৩৯,০৮০ টাকা। ওই একই বছরে অনির্বান বাবুর স্ত্রীর আয় ছিল ৯,০০,৪৩০ টাকা। তিনি বেশ কিছু ব্যাঙ্কে বিনিয়োগও করেছেন। ২০১৯-২০ অর্থবর্ষের হিসাব অনুযায়ী অ্যাক্সিস ব্যাঙ্ক, পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক সহ আরও বেশ কিছু ব্যাঙ্কে তার অ্যাকাউন্ট ছিল। সেই বছর দিল্লির চানক্যপুরীতে পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে তার ৩,৯১,১১৭ টাকা ছিল। মিউচুয়াল ফান্ড ও এলআইসিতেও বিনিয়োগ রয়েছে তার। সব মিলিয়ে বিজেপি প্রার্থীর ২০১৯-২০ বর্ষে মোট ৩৩,২৭,২৮১ টাকার সম্পত্তি ছিল এবং পাঁচ গ্রাম সোনাও ছিল নিজের নামে।

সৃজন ভট্টাচার্য:—- এসএফআইয়ের মাধ্যমে রাজনীতিতে যুক্ত হওয়া বাম প্রার্থী সৃজন ভট্টাচার্যের যাদনপুরে স্টেট ব্যাঙ্কে রয়েছে ৮.০৫ লাখ টাকা, বালিগঞ্জের স্টেট ব্যাঙ্ক শাখায় রয়েছে ১,৩৬,৫৬৯ টাকা। কসবার ইন্ডিয়ান ব্যাঙ্ক শাখায় রয়েছে ১,৩১,৫৪৬ টাকা। ব্যাঙ্ক ও বেশ কয়েকটি খাতে বিনিয়োগ মিলিয়ে যাদবপুরের বাম প্রার্থী সৃজন ভট্টাচার্যের মোট ১ কোটি ৭১ হাজার ৮০ টাকার সম্পদ রয়েছে। এছাড়া সৃজন ভট্টাচার্যের কসবা ও শান্তিনিকেতনে দুটি বাড়ি রয়েছে যাদের মূল্য যথাক্রমে ১৫ লাখ টাকা ও ২৬ লাখ টাকা।

সায়নী ঘোষ :—- চলতি লোকসভা নির্বাচনে নির্বাচন কমিশনের কাছে সায়নী ঘোষের হলফনামায় দেখা গেছে প্রার্থী ২০১৮-১৯ অর্থবর্ষে ৪ লাখ ৫৬ হাজার টাকা, ২০১৯-২০ অর্থবর্ষে ৩ লাখ ৭৮ হাজার ৩৮০ টাকা, ২০২০-২১ অর্থবর্ষে ২ লাখ ৪০ হাজার ৪৬০ টাকা, ২০২১-২২ অর্থবর্ষে ৩ লাখ ৫৯ হাজার ১৬০ টাকা এবং ২০২২-২৩ অর্থবর্ষে ৪ লাখ, ৭১ হাজার ৪৯০ টাকা আয় করেছেন। এই মূহুর্তে তৃনমূল প্রার্থীর কাছে ব্যাঙ্ক ও বিনিয়োগ মিলিয়ে সর্বমোট ২১ লাখ ৮৯ হাজার ৩২৩ টাকা রয়েছে। এছাড়াও ৬ লাখ ৭৭ হাজার টাকা দামের একটি হোন্ডা জাজ গাড়ি ও গল্ফগ্রিনে ৬২ লাখ ৬৪ হাজার টাকা দামের একটি ১,২৫০ স্কোয়্যার ফুটের ফ্ল্যাটের মালিকও তৃনমূল কংগ্রেস প্রার্থী সায়নী ঘোষ। তবে সায়নী ঘোষ এটাও জানিয়েছেন ফ্ল্যাটটি কিনতে তিনি ও তার মা ৬০ লাখ ৩৪ হাজার ২০০ টাকা হোম লোন নেন, এখনও ৫৯ লাখ ৮৫ হাজার ৭১০ টাকা শোধ করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *