অফবিট

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছ থেকে চিঠির মাধ্যমে বিরল সম্মান পেলেন যাদবপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায়

যাদবপুর লোকসভা কেন্দ্র বরাবরই রাজ্য রাজনীতির হাইভোল্টেজ কেন্দ্র হিসাবে পরিচিত। একসময়ের বামেদের অভেদ্য দুর্গ যাদবপুর বর্তমানে শাসকদল তৃনমূল কংগ্রেসের শক্ত ঘাঁটি। তবে চলতি লোকসভা নির্বাচনে যাদবপুরে পরিবর্তন ঘটাতে মরিয়া বিজেপি। যার জন্য ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের মতো হেভিওয়েট প্রার্থীকে যাদবপুরের দায়িত্ব দিয়েছে বিজেপি।
গত আড়াই মাস ধরে যাদবপুরের মতো হাইভোল্টেজ কেন্দ্রে ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায় অক্লান্ত পরিশ্রম করে চলেছেন। তার দক্ষ নেতৃত্বে শাসকদলের তারকা প্রার্থী সায়নী ঘোষ পর্যন্ত ব্যাকফুটে রয়েছে যাদবপুরে। এবার মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায়কে রীতিমতো চিঠি পাঠিয়ে অভিনন্দন জানালেন।

বাংলার ৪২টি লোকসভা কেন্দ্রে বিজেপি প্রার্থীদের মধ্যে ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায়ই প্রথম কোনও বিজেপি প্রার্থী যিনি এই বিরল সম্মান পেলেন মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকে। চিঠিতে প্রধানমন্ত্রী ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায়কে একজন বিশিষ্ট শিক্ষাবিদ, সামজিক কর্মী হিসাবে উল্লেখ করে বলেছেন শ্যামাপ্রসাদ মুখার্জি রিসার্চ ফাউন্ডেশনের পরিচালক হিসাবে ডঃ গঙ্গোপাধ্যায় সংগঠনের উপর যেসব বই ও শিক্ষামূলক লেখনী লিখেছেন সেগুলির জনজীবনে ব্যাপক প্রভাব রয়েছে। লক্ষ্য এবং সোনার বাংলার মতোন কর্মসূচির মাধ্যমে ডঃ গঙ্গোপাধ্যায় যেভাবে পশ্চিমবঙ্গের প্রতিটি ঘরে ভারত সরকারের উন্নয়ন ও অগ্রগতির বার্তা পৌঁছে দিয়েছেন তার প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী বলেছেন ডঃ গঙ্গোপাধ্যায় যাদবপুরে যেভাবে সমাজের একেবারে তৃনমূল স্তরের সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দিয়েছেন, যুব সম্প্রদায় ও মহিলাদের স্বনির্ভরতার জন্য শিক্ষাব্যবস্থার প্রচার করেছেন তাতে তার কোনও সন্দেহ নেই যাদবপুরের মানুষ ডঃ গঙ্গোপাধ্যায়কে ভালবাসা ও আশীর্বাদ দেবে এবং গনতন্ত্রের মন্দিরে তাকে তাদের প্রতিনিধি হিসাবে আন্তরিক ভাবে সমর্থন করবে। প্রধানমন্ত্রী এও জানিয়েছেন তিনি মনে করেন জনগনের আশীর্বাদে ডঃ গঙ্গোপাধ্যায় সাংসদ হিসাবে সংসদে যাবেন এবং তারা একত্রে একটি দল হিসাবে ২০৪৭ সালের মধ্যে উন্নত ভারত গড়ার লক্ষ্যে কোনও কমতি রাখবেনা। চিঠিতে প্রধানমন্ত্রী লিখেছেন কংগ্রেস দল, ইন্ডি জোটকে তাদের বিভাজন, বৈষম্য ও দূর্নীতির জন্য দরিদ্র মানুষ, কৃষক, মহিলা, এসসি, এসটি, ওবিসি সহ সমাজের প্রত্যেক স্তরের মানুষ তাদের প্রত্যাখ্যান করেছে। প্রধানমন্ত্রী এও জানিয়েছেন গত দশ বছরে ভারত সরকার কংগ্রেস সরকারের কয়েক দশকের অপশাসনে হওয়া বিভিন্ন সমস্যা থেকে দেশকে মুক্ত করেছে এবং বর্তমানে একটি উন্নত জাতি গঠনের লক্ষ্যে বড় পদক্ষেপ নিতে প্রস্তত ভারত সরকার যেখানে দেশের প্রত্যেক নাগরিককের আকাঙ্খা পরিপূর্ন হবে। সেজন্য এটি কোনও সাধারন নির্বাচন নয় বরং ভারতের ভবিষ্যতের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ন এই নির্বাচন। চিঠির মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন তিনি পশ্চিমবঙ্গে গ্রীষ্মের তাপপ্রবাহ সম্পর্কে অবগত, এই জন্য তিনি ভোটারদের সকালে তাড়াতাড়ি ভোট দেবার আবেদন জানিয়েছেন এবং প্রত্যেক বিজেপি কর্মকর্তাদের প্রতিটি বুথে জেতার জন্য মনোনিবেশ করার নির্দেশ দিয়েছেন। চিঠির শেষে প্রধানমন্ত্রী ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের বিজয় কামনা করে গ্যারান্টি দিয়েছেন ২০৪৭ সালে উন্নত ভারত গড়ার লক্ষ্যে তারা সর্বদা একসাথে কাজ করবেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের উদ্দশ্যে পাঠানো এই চিঠি প্রমান করে যাদবপুর কেন্দ্রে ফলের দিকে নজর রয়েছে বিজেপির শীর্ষ নেতৃত্বের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *