অফবিট

যাদবপুরে বিজেপি প্রার্থী ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের সমর্থনে নির্বাচনী প্রচারে রাজ্যে ত্রিপুরার মুখ্যমন্ত্রী ডঃ মানিক সাহা

আগামী শুক্রবার ২৫মে ষষ্ঠ দফার ভোটগ্রহনকে কেন্দ্র করে সবদলেরই ব্যস্ততা তুঙ্গে। তবে তারমধ্যে আগামী ১জুন আঠারোতম লোকসভা নির্বাচনের অন্তিম পর্বকে কেন্দ্র করে নির্দিষ্ট লোকসভা কেন্দ্রগুলোতে ভোট প্রচারে কিন্তু কোনও কমতি নেই। চলতি লোকসভা নির্বাচনে রাজ্যের হাইভোল্টেজ কেন্দ্র যাদবপুরে এবার নির্বাচনী চমক দেখার অপেক্ষায় আছে রাজ্যবাসী। এতদিন নির্বাচনে যাদবপুর কেন্দ্রে হয় সিপিআইএম, না হয় তৃনমূল কংগ্রেসই জিতে আসছে এবং যাদবপুর কেন্দ্রে নির্বাচনের আগেই সবাই বুঝে যেত কোনদল জিতে যাবে। তবে এবার চিত্রটা বেশ খানিকটা আলাদা। রাজনৈতিক বিশেষজ্ঞদের দাবী ত্রিমুখী লড়াইকে কেন্দ্র করে যাদবপুরে কে জিতবে তা এখনই বলা মুশকিল। যাদবপুর কেন্দ্রে শাসকদল তৃনমূল কংগ্রেসের তারকা প্রার্থী সায়নী ঘোষের বিরুদ্ধে রাজ্য বিজেপি হেভিওয়েট প্রার্থী ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায়কে নির্বাচিত করেছে। প্রথমদিন থেকেই নির্দিষ্ট রননীতি নিয়ে যাদবপুর কেন্দ্রে প্রচার শুরু করে দিয়েছে বিজেপি প্রার্থী ডঃ অনির্বান গঙ্গোপাধ্যায়। তীব্র গরম, চড়া রোদ সব উপেক্ষাকরেই গত দুইমাস ধরে যাদবপুর কেন্দ্রে প্রচারাভিযান করে চলেছেন তিনি।

ভোটের ময়দানে যথেষ্ট কুশলী হিসাবে পরিচিত ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায় এবার তার কেন্দ্রে শাসকদলকে এক ইঞ্চি জমি ছাড়তে রাজি নয়। গত তিনবার যাদবপুর কেন্দ্রে তৃনমূল কংগ্রেস জিতলেও এবার যে তারা ডঃ অনির্বান গঙ্গোপাধ্যায়কে ভয় খাচ্ছেন তা স্পষ্ট কারন ইতিমধ্যেই যাদবপুরে বিজেপি প্রার্থীর ঘর ভাংচুর এবং বিজেপির ফ্লেক্স ছিঁড়ে দেওয়ার অভিযোগ উঠেছে শাসকদলের বিরুদ্ধে। তবে ভয় দেখিয়েও দমিয়ে রাখা যাচ্ছেনা অনির্বাণ গঙ্গোপাধ্যায়কে। প্রতিদিনই ঠাসা নির্বাচনী কর্মসূচিতে ব্যস্ত থাকছেন তিনি। গতকাল দলীয় কর্মীদের সাথে নিয়ে টালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে নির্বাচনী প্রচার চালান বিজেপি প্রার্থী। তবে গতকাল যাদবপুরে ডঃ অনির্বান গঙ্গোপাধ্যায়ের সমর্থনে নির্বাচনী প্রচারে ত্রিপুরার মুখ্যমন্ত্রী ডঃ মানিক সাহা এসেছিলেন। গতকাল দুপুর তিনটে নাগাদ যাদবপুর লোকসভা কেন্দ্রের বাঘাযতীন মোড় থেকে রানিকুঠি পর্যন্ত একটি বড় রোডশোতে ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের সাথে অংশ নেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী ডঃ মানিক সাহা। এই রোডশোকে কেন্দ্র করে সাধারন মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতোন, রাস্তার দুধারে যেন জনপ্লাবন তৈরি হয়েছিল।

রোডশোর শেষে বিকেল পাঁচটায় টালিগঞ্জ বিধানসভার রানিকুঠি মোড়ে একটি জনসভা করা হয় বিজেপির তরফে যেখানে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন ডঃ মানিক সাহা। গতকাল নির্বাচনী প্রচারে ডঃ সাহা ত্রিপুরার সার্বিক পরিস্থিতি ও বাম জামানার কথা জানান। তিনি বলেন ২০১৮ সালে মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে ত্রিপুরাতে বিজেপি ক্ষমতায় আসে এবং ২০২২ সালের নির্বাচনেও পুনরায় বিজেপি সংখ্যাগরিষ্ঠতা পেয়ে সরকার গঠন করে ত্রিপুরাতে। তিনি আরও বলেন চলতি লোকসভা নির্বাচনে বিজেপির সরকারে ত্রিপুরার দুটি আসনে শান্তিপূর্ন ভোটগ্রহন হয়েছে। ডঃ মানিক সাহা বিজেপির নেতৃত্বে ত্রিপুরায় হওয়া সার্বিক উন্নয়নের কথাও জানান যাদবপুরবাসীকে।

ডঃ সাহা যাদবপুর থেকে ঘোষনা করেন আগামী ৪ জুন লোকসভা নির্বাচনের ফলপ্রকাশের দিন বিজেপি পশ্চিমবঙ্গে ৩২টি আসন পাবে এবং দেশব্যাপী ৪০০টি আসন পাবে। ডঃ সাহা শাসকদলের অপশাসন থেকে রাজ্যবাসীকে মুক্তি পাওয়ার জন্য যাদবপুরবাসীকে বিজেপিকে বিপুল ভোটে জয়ী করবার আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *