অফবিট

যাদবপুর লোকসভা কেন্দ্রে সাধারন মানুষের ভালোবাসায় আপ্লূত ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায়

গত ১৯ এপ্রিল থেকে শুরু হওয়া আঠারোতম লোকসভা নির্বাচনের পঞ্চম দফা ভোটগ্রহন হবে আজ। তবে ষষ্ঠ ও সপ্তম দফার নির্বাচনের জন্য এখন থেকেই শেষমুহুর্তের তৎপরতা শুরু করে দিয়েছে সব রাজনৈতিক দলগুলোই। এই জন্য যাদবপুর লোকসভা কেন্দ্রে বঙ্গ বিজেপি মনোনীত প্রার্থী ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায় তার নির্বাচনী কার্যক্রমে ব্যস্ত রয়েছেন। যাদবপুর লোকসভা কেন্দ্রে ভোটগ্রহন হবে সপ্তম দফায় অর্থাৎ ১ জুন। বিজেপি, তৃনমূল ও সিপিআইএমের মধ্যে এবারে ত্রিমুখী লড়াই হচ্ছে যাদবপুরে। এই যাদবপুর এককালে বামেদের শক্ত ঘাঁটি ছিল কিন্তু বর্তমানে যাদবপুরে বামেদের সেই প্রতাপ আর নেই তাই এবারে যাদবপুরে মূল লড়াই শাসকদল তৃনমূল কংগ্রেস ও বিজেপির মধ্যে। তাই নির্বাচনী প্রচারে কোনও কমতি রাখছেনা কোনও পক্ষই। তবে ইতিমধ্যেই বিভিন্ন সমীক্ষা জানাচ্ছে শাসকদল প্রার্থী সায়নী ঘোষের হিন্দু ভাবাবেগে আঘাত দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে যাদবপুর কেন্দ্রে বিজেপি যথেষ্ট সুবিধাজনক অবস্থায় রয়েছে।

অন্তিম দফার নির্বাচনকে কেন্দ্র করে প্রতিদিনই বেশ কয়েকদফা নির্বাচনী কর্মসূচিতে ব্যস্ত থাকছেন বিজেপি প্রার্থী ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায়। গত ১৮ মে সকাল আটটা নাগাদ ডঃ গঙ্গোপাধ্যায় দলীয় কর্মীদের সাথে নিয়ে সোনারপুর দক্ষিনের মন্ডল ১ এর কামরাবাদ রিক্রিয়েশন ক্লাব থেকে বৈদ্যপাড়া পর্যন্ত প্রথম দফার জনসংযোগ কর্মসূচি শুরু করেন। হুডখোলা গাড়িতে করে ডঃ গঙ্গোপাধ্যায়ের প্রচারাভিযানে দলীয় কর্মীরা ছাড়াও সাধারন মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মতোন। ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায় সাধারন মানুষের কাছে বিজেপিকে বিপুল ভোটে জয়ী করে বিকশিত ভারত গঠনে প্রধানমন্ত্রী মাননীয় নরেন্দ্র মোদীর সংকল্পকে পূরন করার আবেদন জানান।

এরপর দুপুরে মধ্যাহ্নভোজের পর পুনরায় দ্বিতীয় দফার নির্বাচনী প্রচার শুরু করেন তিনি। দ্বিতীয় দফায় ভাঙ্গর বিধানসভা কেন্দ্রের মন্ডল ২ এর কুলবেড়িয়া থেকে য্যোতভীম পর্যন্ত নির্বাচনী প্রচার চালান বিজেপি প্রার্থী। ভাঙ্গর মুসলিম অধুষ্যিত অঞ্চল হলেও ডঃ গঙ্গোপাধ্যায়ের সমর্থনে পথের দুধারে অসংখ্য মানুষজন উপস্থিত ছিলেন। ভাঙ্গরে প্রচারাভিযান শেষ করেই ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায় বিকেল পাঁচটা থেকে রাত দশটা পর্যন্ত রায়পুরের ভ্রাতৃ মিলন ক্লাবের সামনে থেকে বুধেরহাট বেনফিস গেট পর্যন্ত একটি বিশাল রোড শো করেন। যাদবপুর লোকসভা কেন্দ্রের বহু বিজেপি কর্মী সমর্থকরা এই রোড শোতে উপস্থিত ছিলেন। যথারীতি প্রতিবারের মতোই ডঃ গঙ্গোপাধ্যায়ের রোড শোতে কালও বহু সাধারন মানুষ উপস্থিত ছিলেন। ডঃ গঙ্গোপাধ্যায় কখনও টোটোতে আবার কখনও পায়ে হেঁটে নির্বাচনী প্রচার করেন। রাস্তার দুপাশে থাকা সাধারন মানুষদের সাথে তিনি সৌজন্য বিনিময় করে তাদের সবরকম দরকারে পাশে থাকার আশ্বাস দিয়েছেন। যাদবপুর কেন্দ্রে সাধারন মানুষের ভালোবাসায় আপ্লূত হয়ে ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায় ভবিষ্যতেও জনসাধারনকে এভাবেই তার পাশে চেয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *