লাইফস্টাইল

তুলসী পাতা থেকে আদা। গ্যাসের সমস্যা থেকে মুক্তি পেতে যে জিনিস গুলি খাবেন

নিউজ ডেস্কঃ গ্যাসের সমস্যা যেন এখন রোজকার সঙ্গী।এই সমস্যার জন্য মানুষের খাদ্যভাস অনেকাংশ দায়ী।এই গ্যাসের সমস্যা যেমন খারাপ তেমনি খারাপ এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য ওষুধ খাওয়াও খারাপ।এই ধরনের ওষুধ খেলে তখনকার জন্য এই সমস্যার থেকে মুক্তি পেলেও তা দীর্ঘস্থায়ী সমাধান নয় উল্টে এর ফলে শরীরে  নানা ধরনের সমস্যা দেখা দিতে পারে।তাই এই গ্যাসের সমস্যা থেকে মুক্তি পেতে চাইলে ওষুধ ছেড়ে প্রাকৃতিক উপায়ের সাহারা নিন।কারন প্রাকৃতিক উপায়ে এই সমস্যার সমাধান করলে তাতে কোন ক্ষতিকারক দিকও নেই আর এই সমস্যা থেকে স্থায়ীভাবে মুক্তি দিতেও সাহায্য করবে।তাহলে এবার জেনে নেওয়া যাক এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার প্রাকৃতিক উপায়গুলি।  

আদা : গ্যাস-অম্লের থেকে মুক্তি দিতে আদার জুড়ি মেলা ভার। কারন আদায় এমন কিছু উপাদান আছে।যা হজম ক্ষমতা বৃদ্ধি করতে সাহায্য করে। তাই গ্যাসের সমস্যা হলে  খাবার খাওয়ার আধ ঘণ্টা আগে এক কুঁচি আদা খেয়ে নিন। এতে এই সমস্যা দূর হয়ে যাবে। 

রসুন : রসুনে উপস্থিত ফাইবার যা  হজম ক্ষমতা বৃদ্ধি করতে সাহায্য করে।এছাড়াও রসুনে রয়েছে এমন কিছু উপাদান যা গ্যাসের সমস্যা থেকে মুক্তি দিতেও কার্যকর।

জিরা : জিরেও গ্যাসের সমস্যা থেকে মুক্তি দিতে কার্যকরী।তাই জিরে গুঁড়ো খাবারের মধ্যে দিলে তা যেমন খাবারের স্বাদ পরিবর্তনের করে ঠিক তেমনি গ্যাসের সমস্যাও দূর করতে সাহায্য করে।

তুলসী পাতা : তুলসী পাতা এমন একটি ভেষজ উদ্ভিত যার মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে গুণাবলি যা বিভিন্ন ধরনের সমস্যা দূর করতেও সাহায্য করে।তাই এই গ্যাসের সমস্যাও দূর করতে পারে।গ্যাসের সমস্যা থেকে মুক্তি পেতে হলে সকালে ঘুম থেকে উঠে এক গ্লাস জলে তুলসী পাতার রস মিশিয়ে খান।এতে উপকার পাবেন।এটি গ্যাসের সমস্যা দূর করার পাশাপাশি রোগা হতেও সাহায্য করে।

মেনথল : গ্যাসের সমস্যা চায়ের সঙ্গে মেনথল মিশিয়ে খেলে এতে হজম ক্ষমতা বৃদ্ধি পাবে এবং শরীরও বেশ সতেজ লাগে।এছাড়াও গ্যাসের সমস্যাও দূর করতে সহায়তা করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *