লাইফস্টাইল

ব্রন ও ব্রনের দাগের সমস্যা দূর দারুন কাজ করে। নিমের তেলের অসাধারন কিছু উপকারিতা

নিম এমন একটি ভেষজ উদ্ভিদ যা বহুগুণ সম্পন্ন। যা আমাদের শরীরের সাথে সাথে আমাদের ত্বকের জন্য খুবই উপকারী। শরীর ত্বক এবং চুলের জন্য নিম একটি অসাধারণ উপাদান। তাই নিমের এই বহুমুখী গুণ সম্পর্ক হয়ত অনেকেই জানেনা। তাই জেনে নিন এই গুন গুলি সম্পর্কে।

ত্বককে ফর্সা করতে নিমের তেল দিয়ে বানিয়ে ফেলুন একটি অসাধারণ ফেসপ্যাক। এই প্যাকটি বানাতে লাগবে নিম তেল এবং লেবুর রস। এই দুটি উপকরণ ভালো করে মিশিয়ে তারপর মুখে লাগিয়ে নিন। 5 মিনিট পর ধুয়ে ফেলুন। তবে মনে রাখবেন ৫ মিনিটের বেশি রাখা যাবে না। তারপর টোনার লাগিয়ে শুয়ে পরুন‌।

ত্বকের আর্দ্রতা ফিরে পাওয়ার জন্য নিম তেলের সঙ্গে নারকেল তেল, অলিভ অয়েল এবং ভিটামিন ই ক্যাপসুল নিয়ে ভালো করে মিশিয়ে নিয়ে মুখে লাগান।

ব্রন ও ব্রনের দাগের সমস্যা দূর করতে নিমের তেলের জুড়ি মেলা ভার। তাই প্রতিদিন রাতের বেলায় যেখানে ব্রন হয়েছে সেখানে সামান্য নিম তেল লাগিয়ে শুয়ে পরুন‌। দেখবেন ব্রন ও ব্রণের দাগের থেকে মুক্তি পেয়ে যাবেন।

মুখের বলিরেখা দূর করতে চাইলে নিম তেল ব্যবহার করুন।

মুখের উজ্জ্বলতা ফিরিয়ে আনতে চাইলে নিম তেলের সঙ্গে অলিভ অয়েল মিশিয়ে প্রতিদিন একবার করে মুখে 15 মিনিট ধরে ম্যাসাজ করুন। এটি আপনার মুখের উজ্জ্বলতা ফিরিয়ে আনতে সাহায্য করবে।

খুশকির সমস্যা থাকলে রাতের বেলায় নিম তেল অল্প গরম করে মাথায় মাখুন। তারপরের দিন শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। এতে এই সমস্যা থেকে মুক্তি পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *