লাইফস্টাইল

কোন কোন খাওয়ার আপনার সৌন্দর্য বাড়াতে সক্ষম?

নিউজ ডেস্কঃ সুন্দর হয়ে ওঠা মানুষের কাছে একটি স্বপ্ন পূরণের মতো। কিন্তু স্বপ্ন ও বাস্তবের মধ্যে অনেক পার্থক্য আছে। যার জন্য আমরা যা চাই সেটা অনেক সময় আমরা পাই না যেমন নিজেকে সুন্দর করে তোলা। নিজেকে সুন্দর করে তোলার জন্য আমরা অনেক কাজই করে থাকি যেমন বাইরের বিভিন্ন প্রোডাক্ট ব্যবহার করি, পার্লারে যাওয়া ইত্যাদি। তবে বেশিরভাগ ক্ষেত্রে দেখা যায় যে এর ভালো ফল পাওয়া তো দূরে থাক উল্টে ক্ষতি হয়ে যায় আমাদের ত্বকের। তাই তখন সুন্দর হওয়াটা স্বপ্ন থেকে যায়। কিন্তু আর নয় এই স্বপ্নটাকে বাস্তবে পরিণত করতে গেলে কয়েকটি ফলের সাহারা নিয়ে করতে পারেন। এই ফলগুলি আপনাদেরকে ভেতর থেকে সুন্দর করে তুলতে সাহায্য করবে। তাহলে জেনে নিন কোন কোন জিনিস খেলে আপনার সৌন্দর্য বাড়বে‌।

আপেল-আপেলে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট যা আমাদের মুখে বলিরেখা কমাতে সাহায্য করে ‌। তাই প্রতিদিন যদি আপেল না খান তাহলে অন্তত সপ্তাহে দুদিন করে খান।

কমলালেবু-কমলালেবুর ত্বককে ভেতর থেকে ফর্সা করতে সাহায্য করে। কারণ এতে রয়েছে ভিটামিন সি উপাদান। এছাড়াও রয়েছে সিট্রিক অ্যাসিড যা কোলাজেনের উপাদানকে বাড়িয়ে দিতে সাহায্য করে। কমলালেবু আমাদের ত্বকের পক্ষে খুবই উপকারী।

অ্যালোভেরার জুস- অ্যালোভেরার জুস এ উপস্থিত বিভিন্ন ধরনের পুষ্টি উপাদান যা আমাদের বিভিন্ন ধরনের  সমস্যা থেকে মুক্তি পেতে সাহায্য করে। তাই অ্যালোভেরার জুস খান এটি আমাদের স্বাস্থ্যের পক্ষে খুবই উপকারী।

বাঁধাকপির জুস- বাঁধাকপির জুস খেলে আপনার অনেক সমস্যা থেকে মুক্তি পাবেন। কারণ এতে রয়েছে বিভিন্ন ধরনের উপাদান যেমন ভিটামিন বি 5, বি 1, ওমেগা থ্রি এবং ফ্যাটি এসিড। যা আমাদের স্বাস্থ্যের পক্ষে উপকারী উপাদান। তাই বাঁধাকপি জুস খান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *