ফিরে দেখা ২০২২

ব্রহ্মাস্ত্র থেকে আরআরআর, গুগলে সারাবছর কোন সিনেমাগুলি নিয়ে উন্মাদনা ছিল তুঙ্গে

নিউজ ডেস্ক: বিশ্বের সম্মুখীন হওয়া মহামারীর সময় কাটিয়ে সিনেমা জগতে পুনরায় সেই ছন্দে ফিরে এসেছে। ইতিমধ্যে  ছবি নির্মাতারা একের পর এক ছবি উপহার দিয়ে দর্শকদের মন করেছেন। ছবিগুলি এতটাই জনপ্রিয়তা লাভ করেছে যে শুধু সিনেমা হলে কি নয় বাড়িতে বসেই গুগলে সার্চ করে বারবার দেখেছেন দর্শকেরা। ২০২২ সালে গুগলে বেশি সার্চ করাগুলি মধ্যে উল্লেখ্যযোগ্য হল –

‘ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান-শিবা’

রণবীর কাপুর ও আলিয়া ভাটের অভিনীত এবং অয়ন মুখোপাধ্যায়ের পরিচালিত ছবি ‘ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান-শিবা’। এই ছবি বক্স অফিসেও ভাল ব্যবসা করেছে।

কেজি এফ চ্যাপ্টার: ২

এই ছবিটি  দর্শক মহলে এক আলোড়নের সৃষ্টি করে ছিল। প্রশান্ত নীল পরিচালিত এই কন্নড় ছবি বক্স অফিসে  সাফল্যের শিখর ছুয়েছিল। মোট চারটি ভাষায় মুক্তি পেয়েছিল এই সিনেমাটি। এমনকি গুগলে বেশি সার্চ করা সিনেমার তালিকায় জায়গা করে নিয়েছে কেজি এফ চ্যাপ্টার: ২।

দ্য কাশ্মীর ফাইলস

গুগলে বেশি সার্চ করা সিনেমার তালিকায় জায়গা করে নিয়েছে বিবেক অগ্নিহোত্রী পরিচালিত সিনেমা  ‘দ্য কাশ্মীর ফাইলস’।  এই সিনেমায় অভিনয় করতে দেখা গেছে অনুপম খের, মিঠুন চক্রবর্তী, দর্শন কুমার, পল্লবী যোশী, চিন্ময় মাণ্ডলেকর, প্রকাশ বেলাওয়াড়ি, পুণীত ইসা প্রমুখ অভিনেতা অভিনেত্রীদের।

আর আর আর

এস এস রাজামৌলি পরিচালিত ‘আর আর আর’ সিনেমাটি বক্স অফিসে দুর্দান্ত সাফল্য লাভ করেছিল। এই সিনেমাটি এতটাই দর্শক মন জয় করেছিল যে গুগলে বেশি সার্চ করা সিনেমার তালিকায় জায়গা করে নিয়েছে।

কান্তারা

 ৩০ সেপ্টেম্বর ঋষভ শেঠির পরিচালনায় মুক্তি পাওয়া এই কন্নড় ছবিও দর্শকদের মনে বেশ ভালো জায়গা করে নিয়েছিল। যার ফলস্বরূপ দেখা গিয়েছে যে এই ছবিটি চলতি বছরে প্রচুর পরিমাণে মানুষকে গুগলে  সার্চ করতে। 

পুষ্পা: দ্য রাইজ

২০২১ সালের ডিসেম্বরে মুক্তি পাওয়া এই সিনেমাটি বক্স অফিসে বেশ সাফল্য অর্জন করেছিল। এই ছবিটির গান, অভিনয়, অভিনেতা— সব মিলিয়ে দর্শকদের মন কেড়েছিল। যার ফলে চলতি বছরে গুগলে বেশি সার্চ করা সিনেমার তালিকায় জায়গা করে নিয়েছে ‘পুষ্পা: দ্য রাইজ়’ ছবিটিও।

বিক্রম

২০২২ সালে ৩ জুন মুক্তি পাওয়া এই তামিল সিনেমাটি জনপ্রিয়তা লাভ করেছিল তামিল চলচ্চিত্র জগতে। চলতি বছরে বিক্রম সিনেমাটি হল তামিল সিনেমার সব থেকে বেশি আয় করা সিনেমা।

‘লাল সিংহ চাড্ডা’ 

গুগলে বেশি সার্চ করা সিনেমার তালিকায়  আট নম্বরে রয়েছে এই ছবিটি।

‘দৃশ্যম ২’ 

‘দৃশ্যম ২ এই ছবিটিও দর্শকমহলে বেশ চর্চা ছিল। গুগলে  সার্চ করা প্রথম দশের তালিকার মধ্যে ছিল এই সিনেমাটি।

 ‘থর: লাভ অ্যান্ড থান্ডার’ 

এই সিনেমাটি তালিকার দশম স্থানে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *