কাতার বিশ্বকাপ ২০২২

ফরাসি লিগে চোট মুক্ত মেসি-রোলান্ডো-নেইমার, মুখে হাসি কোচেদের

নিউজ ডেস্ক – মাত্র ৫ দিন পরেই শুরু হচ্ছে ফিফা ওয়ার্ল্ডকাপ। তবে এই বিশ্বকাপ শুরুর আগেই এবার রীতিমতো ফর্মে চলে এসেছে মেসি ,রোনাল্ডো থেকে শুরু করে নেইমার সহ  অন্যান্য খেলোয়াড়েরা। এইবারের কাঁতারের বিশ্বকাপে খুব একটা চিন্তা করতে হবে না বলেই স্পষ্ট জানিয়েছেন তিতে, দিদিয়ে দেশঁ ও লিয়োনেল স্কালোনি – এই তিন কোচ। 

রবিবার ফরাসি লিগে ঘরের মাঠে অসের বিরুদ্ধে পূর্ণশক্তির দলই যে নামাবেন, ম্যাচের চব্বিশ ঘণ্টা আগেই পিএসজি ম্যানেজার খ্রিস্টোফ গালটিয়ে সেটি স্পষ্ট করে দিয়েছিলেন। মেসি, নেমার ও এমবাপেকে সামনে রেখেই তিনি দল সাজান। ম্যাচ শুরু হওয়ার ১১ মিনিটের মধ্যেই তাবারেস মেন্দেসের পাস থেকে এমবাপে গোল করে বুঝিয়ে দেন, বিশ্বকাপে ফুল ফোটানোর জন্য তিনি পুরোপুরি তৈরি। গোল করার পরে কিংবদন্তি পেলের ভঙ্গিতে সতীর্থের কোলে উঠে উল্লাসে মাতলেন ফরাসি তারকা। আধিপত্য থাকা সত্ত্বেও প্রথমার্ধে আর ব্যবধান বাড়াতে পারেন নিপিএসজির ফুটবলাররা।

দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার ছয় মিনিটের মধ্যেই ২-০ করেন কার্লোস সোলের। ৫৭ মিনিটে পিএসজিকে ৩-০ এগিয়ে দেন আশরফ হাকিমি। এর ষপরেই ৭৫ মিনিটে মেসি ও নেইমারকে তুলে নেন গালটিয়ে। দুই তারকা গোল না পেলেও হতাশ নন আর্জেন্টিনা ও ব্রাজিলের কোচ এবং সমর্থকরা। তাঁরা গোল নয়, চেয়েছিলেন বিশ্বকাপের আগে শেষ ম্যাচে যেন চোট না পান মেসি ও নেইমার। ৮১ মিনিটে গোল করেন রেনাতো স্যাঞ্চেস। ম্যাচ শেষ হওয়ার ছয় মিনিট আগে ৫-০ করেন হুগো একিতিকে।

আর্জেন্টিনার বিশ্বকাপ দলে যোগ দিতে রবিবার গভীর রাতে কিংবা সোমবার আবু ধাবি পৌঁছনোর কথা মেসির। নেইমার যাবেন তুরিনে প্রস্তুতি নিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *