লাইফস্টাইল

গলা এবং ঘাড়ের কালো দাগের সমস্যা মেটাতে কিভাবে ব্যবহার করবেন বেকিং সোডা?

নিউজ ডেস্কঃ নিজেদের সৌন্দর্যটা বৃদ্ধি করতে হলে যেমন ত্বকের যত্ন প্রয়োজন ঠিক তেমনই গলা এবং ঘাড়ের যত্ন প্রয়োজন।কিন্তু বেশিভাগ মানুষ ত্বকের যত্ন করে  গলা এবং ঘাড়ের যত্ন নেয় না।আর তার ফলে  দীর্ঘদিন অযত্নে থাকার ফলে ঘাড়ে-গলায় ময়লা জমে। আবার অনেক সময় সূর্যের তাপে ঘাড়ে পুড়েও কালচে ছোপ পড়ে যায়।যা আপনাদের সৌন্দর্যটাকে নষ্ট করে।তাই নিজেদের সৌন্দর্যটা বৃদ্ধি করতে ত্বকের যত্নের পাশাপাশি গলা ও ঘাড়ের যত্ন নেওয়াও জরুরী।তাই যাদের গলা ও ঘাড়ের অযত্নের ফলে গলা ও ঘাড়ের কালো দাগ পরেছে তারা কিভাবে সেই  কালো দাগ দূর করবেন সেটা জেনে নিন। 

বেকিং সোডা:

এই গলা এবং ঘাড়ের কালছে ছোপ দূর করতে বেকিং সোডা খুবই কার্যকরী।তাই এই সমস্যা দূর করতে  দু’চামচ বেকিং সোডা নিয়ে তাতে একটু জল নিয়ে ভালো করে মিশিয়ে নিন।তারপর যেখানে যেখানে কালচে ছোপ পরেছে সেই সমস্তা স্থানে উপর লাগিয়ে নিন।তারপর একটু গুকিয়ে গেলে স্ক্রাব করুন।এরপর জল দিয়ে ধুয়ে নিন। 

আলুর রস:

কালচে ছোপের সমস্যা দূর করতে একটা আলু ভালো করে ঘষে নিন।তারপর তার থেকে রস বের করে নিন।এবং সেই রস তুলোয় করে কালচে ছোপের অংশে উপর লাগিয়ে রেখে দিন।তারপর একদম শুকিয়ে গেলে  জল দিয়ে ধুয়ে নিন।

অ্যাপল সাইডার ভিনিগার

এই সমস্যা দূর করতে অ্যাপ্‌ল সাইডার ভিনিগারও কার্যকরী।কারন আর মধ্যে রয়েছে এমন কিছু উপাদান যা ত্বকের পিএইচ’এর ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে।তাই একটু জলের সঙ্গে অ্যাপ্‌ল সাইডার ভিনিগার মিশিয়ে নিয়ে গলা এবং ঘাড়ের কালচে ছোপের উপরে লাগিয়ে রেখে দিন ১০ মিনিটের জন্য।তারপর জল দিয়ে ধুয়ে ফেলুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *