বিশ্বকাপে ভাজ্জির বাজি ভারত

স্পোর্টস ডেস্কঃ বিশ্বকাপ শুরু হতে বাকি আর গোনা কয়েকদিন। এবার বিশ্বকাপে চ্যাম্পিয়ন কে হবে তা নিয়ে চলছে জোর আলোচনা। প্রাক্তন ক্রিকেটাররা কখনও এগিয়ে রাখছেন ভারতকে কখনও বা ইংল্যান্ডকে। এবার এই তালিকায় নবতম সংযোজন হলেন হারভাজান সিং। প্রাক্তন ভারতীয় স্পিনার ভাজ্জির বাজি ভারত। ভারতকে চ্যাম্পিয়নশিপে প্রথম দাবিদার রেখেছেন হারভাজান। তার বিচারে দ্বিতীয় ফেবারিট দল হল আয়োজক ইংল্যান্ড।

আই পি এল খেলার সুবাদে ভারতে ১৫ জন সদস্যকে সামনে থেকে দেখেছেন ভাজ্জি। সবাকে দেখে হারভাজানের মনে হয়েছে ফেভারিট তকমা নিয়ে বিশ্বকাপে খেলতে নামা উচিৎ ভারতের। ইংল্যান্ড বিশ্বকাপে চ্যাম্পিয়ন কোন দল হতে পারে? ভাজ্জি বলেন ” ভারত, ভারত, ভারত”। গত কয়েকবছর বিশ্ব ক্রিকেটে ভারতের পারফরম্যান্স দুরন্ত। তাই এবার বিশ্বকাপে ভারত তৃতীয়বার চ্যাম্পিয়ন হতে না পারলে অবাকই হবেন। ইংল্যান্ড বিশ্বকাপে কোহলিদের বিরাট চাপে রাখতে পারে সেটা হল প্রত্যাশার চাপ। যদিও হারভাজান সেটা মানতে রাজিনন।

ভাজ্জি বলেন চাপ নিয়েই খেলতে হবে। তাতে সেরাটা দেওয়া যায়। আমার ধারনা এটা কোনও সমস্যা হতে পারেনা কোহলিদের কাছে। কারন এখন ক্রিকেট খেলা মানে প্রবল চাপ। তবে এই ভারতীয় দলে প্রত্যেকটা ক্রিকেটার চাপ নিয়ে খেলেই ভালো পারফরম্যান্স করে আসছে গত কয়েকবছর ধরে। আমার ধারনা চাপের মুখে ভারতীয় দল এবার বিশ্বকাপে সেরা পারফরম্যান্স করবে। ভারতীয় দলের শক্তি নিয়ে প্রশ্নের উত্তরে হারভাজান বলেন আমার মতো এবার ভারতের দলটা সেরা। অভিজ্ঞতা এবং তারুণ্যের সংমিশ্রনে দারুন দল কোহলিদের।

ব্যাটিং এ রোহিত শর্মা, বিরাট কোহলি, শিখর ধাওয়ান, ধোনির পরেও যারা রয়েছে তারা নিজেদের দিনে ম্যাচ বের করে দিতে পারে। একদিনের ম্যাচে জয় অনেকটা নির্ভর করে অলরাউন্ডারদের উপর। এবার ভারতীয় দলে বেশ কয়েকজন ভালো মানের অলরাউন্ডার রয়েছেন। সবচেয়ে বড় কথা বোলিং বিভাগে শামি, ভুবনেশ্বর, বুমরাহরা রয়েছেন। যারা উপমহাদেশের ক্রিকেটে দাদাগিরি করতে পারে, তারা ইংল্যান্ডের উইকেটে কি করবে তা ভাবতেই শান্তি লাগছে। পেস আক্রমনের পাশাপাশি স্পিনাররাও যোগ্য সহয়তা করবে বলে আমার ধারনা। তাই বিশ্বকাপে এবার আমার বাজি ভারত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *