হোয়াইট ইউনিকর্ন ফিল্ম ফেস্টিভ্যালে প্রথম মাসের স্ক্রিনিং এ উচ্ছ্বসিত দর্শকরা

ফিল্ম ডেস্কঃ কলকাতা। শব্দটা শুনলেই সবার আগে যে কথাটা সবার মনে আসে তা হল “সিটি অফ জয়”। এই কলকাতাতেই একটা সময় উত্তম কুমার থেকে শুরু করে সুচিত্রা সেন, ঋত্বিক ঘটক, সত্যজিৎ রায়ের মতো অভিনেতা,পরিচালক দের সাথে দেখা করতে সুদূর অ্যামেরিকাতে একাধিক পরিচালক বা সিনেমা প্রেমি মানুষেরা আসতেন। সে দু দশক আগের কথা। এখন সেরকম আর দেখা যায় কোথায়?

তবে একটা কথা না বললেই নয় যে বাঙালি কিন্তু সিনেমা প্রেমি। আজও আট থেকে আশি হাত ধরে নন্দনে সিনেমা দেখতে আসে। আজও নতুন ছবি দেখার জন্য শুক্রবারের অপেক্ষা করে থাকে বহু মানুষ। আর এই মানুষদের আশা, প্রত্যাশা, চাহিদা পূর্ণ করার জন্য একাধিক চল্লচিত্র উৎসবের দেখা মেলে কলকাতায়।

সেরকমই একাধিক সিনেমা প্রেমি মানুষদের থেকে শুরু করে পরিচালকদের আশা মেটাতে নতুন এক চলচ্চিত্র উৎসবের শুরু হল কলকাতার রোটারি সদনে। হোয়াইট ইউনিকর্ন ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল। শুধু কলকাতা বা ভারতবর্ষ নয় অ্যামেরিকা, স্পেন, কানাডা এবং আজারবাইজানের মতো দেশের ছবি দেখাগেল এই ফিল্ম ফেস্টিভ্যালের উদ্বোধনের দিনে।

আর প্রথম দিনে এই চলচ্চিত্র উৎসবের ছবি দেখে উচ্ছ্বসিত দর্শকরা। একাধিক দর্শকদের গলায় শোনা গেল এই চলচ্চিত্র উৎসবের ছবি নিয়ে প্রশংসা। বিশেষ করে অস্কার নমিনেটেড ছবি স্টেপই ম্যানের প্রশংসা শোনা গেল তাদের মুখে।

তারা ভারতবর্ষের “দ্য বিউটি অফ দ্য মাদার আর্থ” কে ট্র্যাভেল এবং ফটোগ্রাফি গ্রুপ থেকে বিজয়ী ঘোষণা করেন। এছাড়াও স্টেপই ম্যান(আজারবাইজান/ ফিচার ফিল্ম), ওয়ান্স আপন আ টাইম অ্যাট ওল্ড ক্যানাল(বেলজিয়াম/ ফিল্ম অন নেচার), অ্যাস দ্য আর্থ টার্নস(অ্যামেরিকা/ সাইলেন্ট ফিল্ম) সহ আরও ১১ টি ছবিকে বিভিন্ন ক্যাটেগরিতে পুরস্কার ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *