আবারও ফিরলেন ভূতের রাজা। কি বর দিলেন ৫০ বছর পর ফিরে?

সুমিত, কলকাতাঃ ভূতের রাজা। ছোটোদের কাছে এক বিখ্যাত চরিত্র। এমন ক্ষুদে খুঁজে পাওয়া বেশ মুশকিল যে ভূতের রাজার নাম শোনেনি। বাচ্চাদের এক প্রিয় চরিত্র, যা সত্যজিৎ রায় আজ থেকে ৫ দশক আগে সৃষ্টি করে গেছিলেন গুপি গাইন বাঘা বাইন ছবির মাধ্যমে।

১৯৬৯ সালে গুপি গাইন বাঘা বাইনে প্রথম দেখা যায় ভূতের রাজাকে। সেখানে তিনি গুপি বাঘার উপর প্রসন্ন হয়ে তিন বর দেন। আর সেই বর পেয়ে গুপি বাঘা বেশ খুশি হন।

আবারও ফিরলেন ভূতের রাজা। তবে এবার গুপি গাইন বা বাঘা বাইনে নয়। কণ্ঠ ছবির মাধ্যমে ভূতের রাজা ফিরলেন। দিলেন তিন বরও। কি সেই তিন বর?

উইন্ডোস প্রডাকশনের ব্যানারে তৈরি পাওলি দাম এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায় অভিনীত ছবি “কণ্ঠ”। পরিচালনায় শিবপ্রসাদ-নন্দিতা রায় জুটি। এই ছবিতে ছোট্ট এক চিত্রে ভূতের রাজার ভুমিকায় দেখাগেছে গল্পের প্রধান চরিত্র শিবপ্রসাদকে।

কর্কট রোগের অন্যতম কারন হল ধূমপান। এবং একজন মানুষ যার রুটি রোজগারের প্রধান উপায় তার কথা বা তার কণ্ঠ যে কতটা প্রয়োজন সেটা বোঝাতেই কণ্ঠ। যেখানে রেডিও জকির ভূমিকায় অভিনয় করেছেন শিবপ্রসাদ মুখোপাধ্যায়।

১০ মে মুক্তি পেয়েছে এই ছবি। যেখানে শিবপ্রসাদ, পাওলি দাম ছাড়াও দেখাগেছে ওপার বাংলার অভিনেত্রী জয়া এহসানকে। ইতিমধ্যেই এই ছবি সারা ফেলছে গোটা টলিউড জুড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *