আর্থিক অনটনও হার মানাতে পারছেনা সোমনাথকে

সুমিত, কলকাতাঃ আলোচনা চক্র থেকে ঘরোয়া আড্ডা বহুবার বলেছেন বড় স্বপ্ন দেখার কথা। এবারও রাজ্য পাওয়ার লিফটিং টুর্নামেন্টে ফের চ্যাম্পিয়ন হয়ে নজির গড়লেন সোমনাথ মণ্ডল। দক্ষিনেশ্বর ব্যায়াম সমিতিতে আয়োজিত রাজ্য পাওয়ার লিফটিং এবার নিয়ে সোমনাথ চ্যাম্পিয়ন হলেন ২১ বার। এই রেকর্ড অন্যকারও নেই।

বেলানগর থেকে উঠে আসা সোমনাথের ছোটো বেলা থেকেই ঝোঁক ছিল পাওয়ার লিফটিং। বাঙালি মানেই ফুটবলের প্রতি প্রেম ভালোবাসা। কিন্তু না সোমনাথ ফুটবলের দিকে পা না বাড়িয়ে পাওয়ার লিফটিং এর দিকে ঝুঁকে পরেছিলেন। ২২ বছর বয়েসে তার
পাওয়ার লিফটিং এ আসরে নামা। কোচ হিসাবে তিনি পেয়েছিলেন প্রাক্তন
পাওয়ার লিফটার রেখা মাল এবং জয়ন্ত ভট্টাচার্যকে। এই দুজনের কোচিং এ খুব তাড়াতাড়ি পাওয়ার লিফটিং আসরে প্রতিষ্ঠিত হতে থাকেন বেলানগরের ছেলেটি। বাবা দিন মজুরে তাই সোমনাথের পরিবারের নুন আনতে পান্তা ফুরনোর অবস্থা। তবু হাল ছেরনা বন্ধু মনোভাব নিয়ে সংগ্রাম করে যাওয়া সোমনাথের।

আর্থিক সমস্যার জন্য দুবাইতে এশিয়ান ব্রেঞ্চ প্রেস চ্যাম্পিয়ন শিপে অংশগ্রহন করতে পারেননি। সোমনাথকে সাহায্য করতে কেউ হাত বাড়িয়ে দেননি। শুধুমাত্র টাকার অভাবেই বহু টুর্নামেন্টে অংশগ্রহন করতে পারছেননা তিনি। তবু মনের জোড় নিয়ে সব প্রতিকুলতাকে টপকে পদক জয়ই লক্ষ্য সোমনাথের। আর্থিক অনটনের মধ্যে সোমনাথ আর কতদিন লড়াই করবেন? স্পন্সাররা কি এগিয়ে এসে একটু বলতে পারেন না! ” সোমনাথ আমরা আছি তোমার পাশে”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *