ভরাডুবি রিয়াল মাদ্রিদের। কোপা দেল রের পর চ্যাম্পিয়ন্স লিগের আশাও শেষ

স্পোর্টস ডেস্কঃ ফের হার রিয়াল মাদ্রিদের। ঘরের মাঠে আজ্যাক্সের বিরুদ্ধে ৪-১ গোলে হার রিয়াল মাদ্রিদের। কোপা দেল রে জেতার দৌড় শেষ হয়ে যায় বার্সেলোনার কাছে হারের পর। এবার নেদারল্যান্ডের আজ্যাক্সের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগের দৌড় ও শেষ হল স্পেনের এই দলটির। প্রথমার্ধ থেকে দ্বিতীয়ার্ধ বলের দখলে রিয়াল এগিয়ে থাকলেও ম্যাচে প্রাধান্য ছিল আজ্যাক্সের। প্রথমার্ধেই ২-০ ব্যবধানে এগিয়ে যায় আজ্যাক্স। আজ্যাক্সের হয় গোল দুটি করেন হাকিম এবং ডেভিড।

ম্যাচের দ্বিতীয়ার্ধের ৬২ মিনিটে দুসান তাদিচের গোলে ব্যবধান বাড়ায় আজ্যাক্স। রিয়ালের হয়ে একমাত্র গোলটি করেন মার্কো আসেন্সিও। নির্বাসিত থাকার ফলে খেলতে পারেনি সারজিও র‍্যামোস। শুধু র‍্যামোস নয় র‍্যামোসের পাশাপাশি এদিন মার্সেলোর মতো তারকা দলে না থাকার ফলে ভুগতে হল রিয়াল মাদ্রিদকে। চোটের কারনে প্রথমার্ধে মাঠ ছাড়েন ব্রাজিলিয়ন তারকা ভিনিসিয়স জুনিয়র। ৭২ মিনিটে লাসসের গোলে ৪-১ হয় ম্যাচের স্কোর। এদিন ম্যাচে আজ্যাক্সের অসাধারন পারফর্মেন্সের স্বাক্ষি থাকল গোটা ফুটবল বিশ্ব।তবে এই সপ্তাহ যে রিয়াল মাদ্রিদের বিপক্ষে এবং তাদের যে কপাল খারাপ ছিল তা স্বীকার করে নিন রিয়াল প্লেয়ার দানি কারভাহাল।

১৯৯৫ সালে শেষ চ্যাম্পিয়ন্স লিগের জয়ের স্বাদ পেয়েছিল নেদারল্যান্ডের এই ক্লাবটি। তারপর প্রায় ২৪ বছরে সেভাবে তারা কিছু করে উঠতে পারেনি। ২০০৩ সালে শেষবার শেষ আটে উঠেছিল আজ্যাক্স। অন্যদিকে ২০১০ সালের পর অর্থাৎ শেষ আট মরশুমে রিয়াল মাদ্রিদ শেষ আটে উঠতে পারেনি এমন হয়নি। শেষ ৫ বছরে ৪ বার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে স্পেনের এই ক্লাবটি।

লা লিগা, কোপা দেল রের পর চ্যাম্পিয়ন্স লিগ জেতার আশাও শেষ রিয়ালের। তাদের এই ভরাডুবির মূল কারন যে রোনাল্ডো এবং জিদানের ক্লাব ছেড়ে দেওয়া তা হয়ত এক ফুটবল ক্ষুদে সমর্থকেরও কাছে অজানা নয়। চলতি মরশুমে আরও হাঁফ ডজন প্লেয়ার ক্লাব ছারবে বলে মত একাধিক আন্তর্জাতিক ফুটবল মহলের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *