“এই ছবি থেকে যাবে”- রজতাভ দত্ত

সুমিত সরকারঃ বাংলা ছবিতে কপি পেস্ট একটা ট্র্যাডিশান হয়ে দাঁড়িয়েছে। বাংলা চলচ্চিত্রে “আমরা নতুন কিছু করব” এই ভাবনা তো দূরের কথা শব্দটা শুনতে পাওয়াও ভাগ্যের ব্যাপার। একাধিক পুরনো ছবি আজও দর্শকদের মনে গেঁথে রয়েছে সেই ছবির গল্প এবং চিত্রনাট্যের জন্য। আর মনে থাকবেই না বা কেন? এমন প্রচুর ছবি বাংলায় করেগেছে একাধিক পরিচালক যা সত্যি মানুষের পক্ষে ভুলে যাওয়া অসম্ভব ব্যাপার। বাংলা চলচ্চিত্রে এবার মানুষ হয়ত অনেক বছর বাদ নতুন কিছু দেখতে চলেছে পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়ের “মুখোমুখি” ছবিতে।

ছবিটি আপামর জনসাধারণের গল্প। এই ছবির একাধিক কলাকুশলীর কথায় “এই ছবিতে নিজেকে খুঁজে নেওয়া গল্প”। চলতি ধারার বাইরে গিয়ে ছবিটি তৈরি করেছেন পরিচালক কমেলেশ্বর মুখোপাধ্যায়। এধরনের ছবি বাংলা চলচ্চিত্রে অনেকদিন পর। “এটা একটা নতুন ধারার ছবি এবং এই ছবি থেকে যাবে মানুষের মনে” এমনটাই জানান ছবির অন্যতম প্রধান চরিত্রে থাকা অভিনেতা রজতাভ দত্ত।

ছবির অন্যতম চরিত্রে থাকা অভিনেত্রী উশষী চক্রবর্তী জানান যে “বাংলা ছবিকে বাঁচাতে সিনেমা হলে আসুন এবং ছবি দেখুন”। এই রকম নতুন ধারার ছবি আজকাল দেখা মেলা কঠিন। এই ছবিটি মানুষের মন কতটা জয় করবে সেটা হয়ত সময় বলবে। কিন্তু ছবিটি সিনেমা হলে গিয়ে দেখলে দর্শকদের মনোগ্রাহী হবে। এবং এই ধরনের বাংলা ছবি সিনেমা হলে গিয়ে দেখাটাই উচিৎ বলে মত ছবির একাধিক কলাকুশলীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *