“মুখার্জি দার বৌ” ছায়াছবিতেই জানা যাবে মেয়েদের আসল বাড়ি

সুমিত, কলকাতাঃ “বিশ্বাসে মেলায় বস্তু তর্কে বহুদূর” এই প্রবাদ বাক্যটি আজও বিদ্যমান। একজন মেয়ের বাড়ি কোনটি? তা নিয়ে আজও বিতর্ক চলছে। একটি ছেলে নিশ্চিত করে বলতে পারে তাঁর বাড়ির ঠিকানা। কিন্তু একটি মেয়ে আজও বলতে পারেনা তাঁর সঠিক ঠিকানা কি?

বিয়ের আগে মেয়েদের বাড়ির ঠিকানা হল তাঁর বাপের বাড়ি। আর সিঁথিতে সিঁদুর পড়লে তাঁর ঠিকানা হয়ে যায় শ্বশুর বাড়ি। কিন্তু আজও কেউ বুক বাজিয়ে কোনও মেয়ে বলতে পারেনা তাঁর আসল বাড়ির ঠিকানা। কোনও মেয়ের কাছে উত্তর হল তাঁর বাড়ি হল বাপের বাড়ি। আবার কেউ কেউ বলে ওঠেন শ্বশুর বাড়ি হল তাঁর আসল ঠিকানা। আবার অনেকেই এই দোলাচলের মধ্যে না গিয়ে নিরব থেকে যান বাড়ির ঠিকানার কথা বললে।

একজন মেয়ের আসল ঠিকানাটা কি? তা জানতে হলে আপনাকে দেখতে হবে পরিচালক পৃথা চক্রবর্তীর “মুখার্জি দার বৌ” নামক ছায়াছবিটি। উইন্ডোস প্রোডাকশনের ব্যানারে পরিচালিত ৮ই মার্চ বিশ্ব নারি দিবসে মুক্তি পাবে ছবিটি। ছবির চিত্র লেখক সম্রাজ্ঞি বন্ধোপাধ্যায় এবং পরিচলক পৃথা চক্রবর্তী দুজনেরই প্রথম ছবি এটি।

“মুখার্জি দার বৌ” ছবিটি দেখার আগেই মেয়েদের আসল বাড়ি কোথায় তার কিছু অংশ প্রকাশ হতে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে সেই ভিডিও। ভাইরাল হতেই চারিদিকে একটাই প্রশ্ন সত্যি তো মেয়েদের আসল বাড়ি কোথায়? মেয়েদের আসল বাড়ি কোথায় এ নিয়ে প্রশ্ন অনেক তবে উত্তর জানা নেই কারও। “মুখারজি দার বৌ” ছবিটির মুক্তির অপেক্ষায় আমজনতা বাঙালি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *