মুখার্জী দার বৌ ছবির মিউসিক লঞ্চে তারকার হাট

সুমিত, কলকাতাঃ ছবিতে একটা গানের কাজ কি? প্রশ্নটা কোনোদিন ভেবে দেখেছেন? বা ধরুন একটা ছবিতে তিনটে বা চারটে গান রয়েছে সেক্ষেত্রে এক একটি গান এক এক ধরনের রিদিমের, এবং প্রত্যেকটির সারাংশ আলাদা। কিন্তু কেন? আসলে প্রত্যকেটি গানের অর্থ এবং তাঁর প্রসঙ্গ নির্ভর করে সেই ছবির গল্প এবং সিচুয়েশানের উপর। এমটাই মত সংগীত পরিচালক ইন্দ্রদ্বিপ দাসগুপ্তের।

আজকাল কার দিনে একটা ছবির জন্য প্রোডাকশনের টিম থেকে শুরু করে ছবির পরিচালকরা বেশিরভাগ ক্ষেত্রেই ছবির গান সম্পর্কে ওয়াকিবহাল হলেও সেই ছবির মিউসিক লঞ্চের জন্য আলাদাভাবে ব্যবস্থাপনা বা খরচ করার কথা ভাবেনা। আসলে অনেকেই ছবির গল্প এবং প্রমোশনের উপর জোড় দিতে গিয়ে হয়ত মাথা থেকেই বেড়িয়ে যায় সেই ছবির মিউসিক লঞ্চের কথা। আর এখানেই আলাদা উইন্ডোস।

শিবপ্রসাদ এবং নন্দিতা রায়ের হোম প্রোডাকশন উইন্ডোস এতো দিনে বাংলা তথা সারা ভারতবর্ষের মানুষের মনে একটা জিনিস ঢুকাতে পেরেছে যে “উই উইল ক্রিয়েট সাম নিউ”। কথাটা অনেকের মুখেই শোনা যায় বাংলা চলচ্চিত্র জগতে, কিন্তু এনারা তা হাতে কলমে প্রমান করেছেন। এবং তারা যে আলাদা তা আরও একবার প্রমান করলেন। ১ মার্চ “মুখার্জী দার বৌ” ছবির মিউসিক লঞ্চ হয়ে গেল। ছবির সমস্ত কলাকুশলী সহ উপস্থিত ছিলেন সংগীত পরিচালক ইন্দ্রদ্বিপ দাসগুপ্ত সহ তাঁর গোটা দল। এবং তিনি সোজা সাপটা জানিয়ে দিলেন যে ” আজকাল আর ছবির মিউসিক লঞ্চ হয় কোথায়? এনারা তো ভেবেছেন”। এই ছবিতে তিনটি গান রয়েছে। যার মধ্যে একটি গান জাতীয় পুরস্কার প্রাপ্ত ইমন চক্রবর্তীর। ইউটিউবের সৌজন্যে দুটি গান ইতিমধ্যেই পাওয়া গেলেও ইমনের গানটি ছবি রিলিজের পরই শোনা যাবে বলে উইন্ডোস সুত্রে খবর।

আগামি ৮ই মার্চ রিলিজ করছে “মুখার্জি দার বৌ” ছায়াছবিটি। উইন্ডোস প্রোডাকশনের ব্যানারে তৈরি ছবিটির প্রধান চরিত্রে অনুশুয়া মজুমদার এবং কনীনিকা বন্দ্যোপাধ্যায়। এরাই “মুখার্জী দার বৌ”। বৌমা এবং শাশুড়ি। এই দুই মুখার্জী দার বৌকে নিয়েই ছবি, যেখানে মনোবিদের ভূমিকায় দেখা যাবে ঋতুপর্ণা সেনগুপ্তকে। ছবির মূল বিষয়বস্তু ওমেন এম্পাওয়ারমেন্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *