বৌমার প্রতি শাশুড়ির দাপট। উত্তর মিলবে ৮ই মার্চ

সুমিত, কলকাতাঃ “এ খেলা চলছে নিরন্তর” – মান্না দের এই গানটি আপামর বাঙালির ঘরে ঘরে। ঠিক তেমনই বাঙালির ঘরে ঘরে শাশুড়ি বৌমার লড়াই আজও অব্যাহত। পাত্রি দেখতে যাওয়ার সময় পরস্পর পরস্পরকে প্রশংসায় ভরিয়ে দেন। কিন্তু বাস্তবের মাটিতে পা রাখার পরই শাশুড়ি বা বৌমা কেউ কাউকে ছেড়ে কথা বলেন না। অথচ বিয়ের সময় বলা হয় “তুমি আমার মেয়ের মতো”। আবার বৌমারাও বলেন “আপনি আমার মায়ের মতো”। কিন্তু সাংসারিক জীবনে পান থেকে চুন খসলেই একে অন্যের বিরুদ্ধে বিষোদ্গার করতে থাকেন।

হাতে গোনা কয়েকটি পরিবারে শাশুড়ি বৌমার মিল দেখা যায়। আসলে “সংসার সুখের হয় রমণীর গুনে” এই ধ্রুব সত্য কথাটি যে পরিবারের শাশুড়ি বৌমা মেনে চলেন সেটাই হল সুখী পরিবার। আর যে পরিবারে এই সত্য কথাটি মেনে নিতে পারেন না শাশুড়ি-বৌমা সেখানেই যত অশান্তি। সেই চিত্র ফুটে উঠেছে “মুখার্জী দার বৌ” ছায়াছবিতেও। যেখানে স্বার্থে ঘা পরতেই শাশুড়ি বৌমা পরস্পরের বিরুদ্ধে বিষোদ্গার করেছেন। ৮ই মার্চ নারী দিবসে মুক্তি পাবে “মুখার্জী দার বৌ” ছায়াছবিটি।

উইন্ডোস প্রোডাকশনের ব্যানারে তৈরি ছবিটির মূল বিষয় হল ওমেন এম্পাওয়ারমেন্ট। যেখানে অভিনয় করতে দেখা যাবে ঋতুপর্ণা সেনগুপ্ত, অনুশুয়া মজুমদার, কনীনিকা বন্দ্যোপাধ্যায়, বিশ্বনাথ বসু, বাদশা মৈত্রের ন্যায় অভিনেতাদের। ছবিটি পরিচালনা করেছেন নবাগত পৃথা চক্রবর্তী এবং গল্প লিখেছেন সম্রাজ্ঞী বন্দ্যোপাধ্যায়। এই ছায়াছবিটিতে দেখা যাবে বৌমার প্রতিটি শাশুড়ির দাপট কতখানি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *