আইলিগের বাকি ৯ টি ম্যাচে বাগানের কোচের দায়িত্বে খালিদ

স্পোর্টস ডেস্কঃ শেষ পর্যন্ত সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে মোহনবাগান কোচ হিসাবে খালিদ জামিলকে কোচ নির্বাচন করলেন বাগান কর্তারা। রিয়াল কাশ্মিরের বিরুদ্ধে হারের পর কোচের পদে ইস্তফা দেন শঙ্করলাল চক্রবর্তী।

৯ জানুয়ারি যুবভারতীতে মোহনবাগানের প্রতিপক্ষ মিনার্ভা এফ সি। হাতে সময় খুব কম তাই, ঢিলেমি না করে তড়িঘড়ি কোচ নির্বাচন পর্বটা সেরে ফেললেন সবুজ-মেরুন শিবিরের কর্তারা। মোহনবাগান ক্লাবের হাত ধরে ফের কলকাতা ময়দানে ফিরলেন আইলিগ জয়ী কোচ খালিদ জামিল।

২০১৬-১৭ মরুশুমে খালিদ জামিলের কোচিং এ আইলিগ চ্যাম্পিয়ন হয় আইজল এফ সি। গত মরশুমে ইস্টবেঙ্গলের কোচের দায়িত্ব সামলেছেন তিনি। কলকাতা লিগে চ্যাম্পিয়ন হলেও আইলিগে ব্যর্থ ইস্টবেঙ্গল। প্রথমবার কলকাতা ময়দানে কোচিং করাতে এসে আইলিগে ব্যর্থ হতেই খালিদ জামিলকে সরিয়ে দেন লালহলুদ কর্তারা। একরাশ ক্ষোভ নিয়ে তিনি ফিরে যান মুম্বাইতে।

ভারতীয় দলের হয়ে ৭ টি ম্যাচ খেলা খালিদ গতমরশুমে মহমেডানের কোচিং করানোর কথাও ভেবেছিলেন। কিন্তু সে সুযোগ তিনি পাননি। তবে কলকাতা ময়দানে কোচিং করানোর চ্যালেঞ্জ তিনি উপভোগ করতে চান বলেই মোহনবাগানের ডাকে সারা দিয়ে দায়িত্ব গ্রহন করেছেন।

সোমবার সকালের বিমানে শহরে পা রেখেছেন খালিদ জামিল। মঙ্গলবার ফুটবলারদের নিয়ে অনুশীলনে নামবেন তিনি। ৯ জানুয়ারি বুধবার মোহনবাগানের কোচ হিসাবে যুবভারতীতে মিনার্ভা এফ সি ম্যাচে মোহনবাগানের ডাগ আউটে বসবেন খালিদ। আপাতত আইলিগের বাকি ৯ টি ম্যাচের জন্য তার সঙ্গে চুক্তি করেছেন মোহনবাগান কর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *