মোহনবাগানকে হারিয়ে খেতাবের দোর গোড়ায় চেন্নাই সিটি এফ সি

স্পোর্টস ডেস্কঃ ঘরের মাঠে মোহনবাগানকে সহজেই ৩-১ গোলে হারিয়ে আইলিগ খেতাব জয়ের দৌড়ে আরও একধাপ এগিয়ে গেল চেন্নাই সিটি এফ সি। লড়াই করা তো দূরের কথা চেন্নাই সিটির বিরুদ্ধে কোনওরকম প্রতিরোধও গড়ে তুলতে পারেনি খালিদ জামিলের ফুটবলাররা। ম্যাচের শুরু থেকেই প্রাধান্য ছিল দক্ষিন ভারতের দলটির। শুরুতেই নেস্টার এবং পেদ্র মাঞ্জি সহজ সুযোগ নষ্ট করেন। ৮ মিনিটে প্রায় মাঝমাঠ থেকে দর্শনীয় শর্টে গোল করে চেন্নাইকে এগিয়ে দেন নেস্টার জেসাস। গোল করার পর চেন্নাই এর আক্রমনের ঝাঁজ আরও বেড়ে যায়। পেদ্র মাঞ্জি, নেস্টার এবং স্যান্দ্রকে আটকানোর সাধ থাকলেও সাধ্য ছিলনা মোহনবাগান ফুটবলারদের।

১৫ মিনিটে গোল করে ব্যবধান বাড়ান স্যান্দ্র। দ্বিতীয় গোলের ক্ষেত্রেও মোহনবাগানের ডিফেন্ডাররা ছিলেন খলনায়ক। স্যান্দ্র গোল করতে উদ্যত হলেও কোনরকম বাঁধা দেননি বাগান ডিফেন্ডাররা। মোহনবাগানের কফিনে শেষ পেরেকটি মারেন পেদ্র মাঞ্জি। ম্যাচের বয়েস তখন ২৩ মিনিট। মোহনবাগানের বিরুদ্ধে গোল করে সর্বচ্চ গোলদাতার দৌড়ে উইলিস প্লাজাকে টপকে গেলেন পেদ্র মাঞ্জি। আইলিগে আপাতত গোল সংখ্যা ১৯ টি। তিন গোলে পিছিয়ে পড়ার পর আক্রমনে ফেরে মোহনবাগান। শেষ পর্যন্ত প্রথমার্ধের খেলা শেষ হওয়ার কিছুক্ষণ আগে মোহনবাগানের হয়ে গোল করে ব্যবধান কমান বদলি ফুটবলার উইলিয়াম।

পিছিয়ে পরেও মোহনবাগান ফুটবলারদের মধ্যে কোনও বাড়তি তাগিদ দেখা যায়নি। আসলে চ্যাম্পিয়ন খেতাব দৌড় থেকে ছিটকে যাওয়ার পরই বাগান ফুটবলারদের মধ্যে ছিল গাঁ ছাড়া মনোভাব। ডার্বি ম্যাচে হারের পর পরের দুটি ম্যাচে কোনোরকমে ড্র করেছিল মোহনবাগান। আগের ম্যাচে চার্চিলের কাছে জয়ের সরণীতে ফিরলেও ফের চেন্নাই এর কাছে হার গঙ্গাপারের ক্লাবটির। ১৮ ম্যাচে ৪০ পয়েন্ট সংগ্রহ করে লিগ টেবিলের মগডালে চেন্নাই সিটি এফ সি। সমসংখ্যক ম্যাচে ২৬ পয়েন্ট সংগ্রহ করে মোহনবাগান রয়েছে ষষ্ঠ স্থানে। ম্যাচের সেরা নেস্টার জেসাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *