মেসিকে ফের বিঁধলেন মারাদোনা

স্পোর্টস ডেস্কঃ মেসিকে নিয়ে ফের বেফাঁস মন্তব্য করলেন ডিয়েগো মারাদোনা। তবে এই প্রথম নয় এর আগেও মেসিকে কড়া সমালোচনা করেছিলেন আর্জেন্টাইন তারকা ডিয়েগো মারাদোনা।

মেসির নাকি লিডার অর্থাৎ অধিনায়কত্ব করার কোনও যোগ্যতা নেই তাঁর কাছ থেকে আশা করে ছেড়ে দিতে বললেন বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন তারকা ডিয়েগো মারাদোনা। এর আগে তিনি মেসিকে বলেছিলেন যে মেসি নাকি যে কোনও ম্যাচের আগে ২০ বার টয়লেট যান।

আর্জেন্টাইন সংবাদ মাধ্যম “ওলে”কে তিনি যা জানলেন তা হল ” অধিনায়কত্ব করতে তিনি অক্ষম”। তিনি আরও জানান যে ” মেসি একজন ভালো প্লেয়ার, মেসিকে আমি ভালোবাসি কিন্তু তিনি নেতা হওয়ার উপযুক্ত নন কারন তাঁর খেলাধুলার জগতে তাঁর পরিবারের সঙ্গে থাকেন তিনি”। কিছুদিন আগে ESPN কে দেওয়া এক সাক্ষাৎকারে মারাদোনা জানিয়েছিলেন যে ” মেসি একজন দুর্দান্ত প্লেয়ার, কিন্তু কোনও ম্যাচ খেলার আগে তিনি ২০ বার বাথরুমে যান, কারন তিনি ভয় পান”।

আর্জেন্টিনার জার্সি গায়ে বিশ্বকাপ জয়ের পাশাপাশি মারাদোনা ইটালিয়ান লিগে তাঁর ছাপ রেখে গেছেন। ইটালিয়ান লিগে তিনি নাপোলির জার্সি গায়ে সিরিয়া লিগ জেতার পাশাপাশি ইউয়েফা কাপ ও জিতেছিলেন। শুধু তাই নয় নাপোলির দ্বিতীয় সর্বচ্চ গোলস্কোরার ও ছিলেন মারাদোনা।

মেসি মারাদোনার ন্যায় হয়ত বিশ্বকাপ জয় করতে পারেনি। তবে বার্সেলোনার জার্সি গায়ে একের পর এক রেকর্ড ভেঙ্গে নতুন রেকর্ড গড়েছেন। বার্সার জার্সি গায়ে তিনি ৫ বার ব্যলন ডি অর জেতার পাশাপাশি বার্সাকে ৪ বার চ্যাম্পিয়ন্স লিগ জিতিয়েছেন এল এম টেন। আর সেই স্ট্যাটিস্টিক্স দেখলে মারাদোনার থেকে বেশ এগিয়ে তিনি। কারন মারাদোনা মাত্র ১ বার ব্যলন ডি অর জয়ী হয়েছেন এবং নাপোলিকে একবার ইউয়েফা কাপ জিতিয়েছেন। যেহেতু বিশ্বকাপ দিয়েছিলেন মারাদোনা সেহেতু পৃথিবীর অনেক ফুটবল বিশেষজ্ঞরা মারাদোনা এগিয়ে রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *