দেশের প্লেয়ারকে নিজের ক্লাবে সই করাতে বড় ভূমিকা লিওনেল মেসির

স্পোর্টস ডেস্কঃ দেশের হয়ে এখনও সেইভাবে সফল নন। তবে দেশের জার্সি গায়ে তাঁর অবদান ও কম না। আর্জেন্টিনাকে ওয়ার্ল্ড কাপ ফাইনালে ওঠানো থেকে শুরু করে কোপার ফাইনালে দলকে আনা পর্যন্ত তাঁর ভূমিকা প্রশংসনীয়। ওয়ার্ল্ড কাপ বা কোপা জয়ের স্বাদ পাননি তিনি। তবে তিনি যে দেশের জন্য ভাবেন তা আরও একবার প্রমান করলেন। আর্জেন্টিনার জাতীয় দলের প্লেয়ার নিকোলাস ট্যাগলিয়াফিকোকে বার্সেলোনায় সই করানোর জন্য বেশ অগ্রনি ভূমিকা পালন করলেন লিওনেল মেসি।

আজ্যাক্সের হয়ে লেফট ব্যাকে খেলেন নিকোলাস। এবং ২০১৮-১৯ মরশুমে তাঁর খেলার প্রশংসায় পঞ্চমুখ গোটা ফুটবল মহল। তাই তাঁকে বার্সায় সই করাতে তৎপর হলেন বার্সা কতৃপক্ষ। তবে তাঁর বেশিরভাগ সময়েই তাঁকে রিসার্ভ রাখা হয়। কিন্তু তাঁর খেলা যে চোখ কেড়েছে গোটা আন্তর্জাতিক ফুটবল মহলের। কারন বার্সেলোনা ছাড়াও লিভারপুল, রিয়াল মাদ্রিদ এবং অ্যাটলেটিকো মাদ্রিদের মতো দল তাঁকে দলে নিতে ইচ্ছে প্রকাশ করেছে।

চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে বড় ব্যবধানে জয় পেয়েছে আজ্যাক্স। সেই ম্যাচে অল্প সময়ের জন্য মাঠে নেমেছিলেন এই আর্জেন্টাইন প্লেয়ারটি। আগের মরশুমের জানুয়ারি মাসে আর্জেন্টাইন ক্লাব ছেড়ে আজ্যাক্সে যোগ দেন তিনি। এক মরশুমের মধ্যেই এতো বড় ক্লাবে ডাক। তারপর পারিশ্রমিক ও যথেষ্ট বেশি পেতে চলেছেন তিনি। প্রায় ২০ মিলিয়ন ডলার।

তবে বার্সেলোনাতে তাঁর যোগ দেওয়ার পেছনে যে স্বয়ং মেসি রয়েছে তা এক ছোট ফুটবল প্রেমির কাছেও পরিস্কার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *