খুনের তদন্ত নিয়ে নতুন বাংলা ছবি “কিয়া অ্যান্ড কসমস”

সুমিত, কলকাতাঃ বাংলা ছবি মানেই আজকাল মানুষ ধরে নিয়েছে যে কোনও না কোন দক্ষিনের বা হিন্দি ছবির নকল। নতুন গল্পের বা পুরনো কোনও উপন্যাস থেকে গল্প নিয়ে নতুন ছবি যে হতে পারে তা আপামর বাঙালি ভুলেই গেছে। আর ভুলবেই না বা কেন বলুন তো? সারা বছরে হাতে গোনা মাত্র কয়েকটি বাংলা ছবি রিলিজ করে যেখানে নতুন গল্পের স্বাদ পাওয়া যায়।

তবে সাংবাদকিতার সঙ্গে জুড়ে থাকা একথা বেশ ভালো করেই বুঝতে পেরেছেন সুদিপ্ত রায়। “কিয়া অ্যান্ড কসমস” নতুন বাংলা ছবি। আর ছবির পরিচালনা থেকে শুরু করে চিত্রনাট্য লেখক পেশায় সাংবাদিক সুদিপ্ত রায়। এটি তাঁর প্রথম পূর্ণ দৈর্ঘের ফিচার ফিল্ম। এর আগে দুটি শর্ট ফিম করেছেন। তবে তিনি যে নতুন স্বাদের গল্প নিয়ে ছবি তৈরি করছেন। তা তাঁর গল্পের ধরন এবং ছবির নামেই বোঝা যায়। বঙ্কিম চন্দ্র চট্টোপাধ্যায়ের “কমলাকান্তের দপ্তর”, মার্ক হ্যাডনের “কিউরিয়াস ইন্সিডেন্ট অফ দ্য ডগ অ্যাট দ্য নাইট টাইম” এবং রবিন্দ্রনাথ ঠাকুরের “রানুর প্রথম ভাগ” গল্প অবলম্বনে তৈরি নতুন বাংলা ছবি “কিয়া অ্যান্ড কসমস”।

ছবির প্রধান চরিত্রে রয়েছে ঋত্বিকা পাল। তাঁর মায়ের ভূমিকায় রয়েছেন স্বস্তিকা মুখোপাধ্যায়, এবং বাবার ভূমিকায় জয় সেনগুপ্ত। খুনের তদন্ত নিয়ে তৈরি এই ছবি। অল্প বাজেটের ছবি হলেও, ছবির গল্প যে মানুষের মনোগ্রাহী হবে তা পরিস্কার করে দিয়েছেন বর্ষীয়ান অভিনেত্রী স্বস্তিকা। তিনি সোশ্যাল মিডিয়ায় পরিস্কার জানিয়েছেন যে ” যে কোনও পোস্টার নেই, হোর্ডিং নেই। কারন সেভাবে বাজেট নেই। তবে তাতে ভালো ছবি তৈরি করা আটকানো যাবেনা। আর একথা বিশ্বাস করলে ছবিটি দেখুন। আগামি ২৯ মার্চ রিলিজ করছে কিয়া অ্যান্ড কসমস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *