হামির পর এবার ভালোবাসার গল্প নিয়ে আসছে কণ্ঠ

সুমিত, কলকাতাঃ বাংলা চলচ্চিত্র মানেই কপি পেস্টের জায়গা। এমনই ধারনা তৈরি হয়ে আছে মানুষের মনে। এবং সেই ধারনার পেছনে কে দায়ী? এই প্রশ্নের সুদত্তর দিতে গেলে একটা কথা না বললেই নয়, যে এর পেছনে কিন্তু আমাদের চলচ্চিত্র জগতের একাংশ বিরাট পরিমানে দায়ী। কারন তারা ছবির জগতে লাভের চিন্তা করতে গিয়ে একটা কথাই ভুলে গেছেন যে এটা একটা ক্রিয়েটিভ দুনিয়া। এখনে মানুষ নতুন কিছু দেখতে আসে। এই চির সত্য ভুলে গিয়ে প্রডাকশান টিমের হাতে মোটা অঙ্কের লাভের টাকা তুলে দিতে গিয়ে মার খেয়েছে বাঙালির সাহিত্ত্য নিয়ে নতুন কিছু ভাবতে শেখা। এবং বিশেষ করে ডিজিটাল মার্কেটিং বা সোশ্যাল মিডিয়ার যুগে বা ধরুন নেটফ্লিক্স বা অ্যামাজন প্রাইমের যুগে এর প্রভাব ইতিমধ্যেই পড়তে শুরু করে দিয়েছে। কারন মানুষ একটা কথা খুব ভালো জিনিস শিখেছে, তাহল টেকনোলজি। তাই এর ব্যবহার করে বিভিন্ন অনলাইন সাইটে ছবি দেখে নিচ্ছে। সিনামে হলে গিয়ে আর ভিড় বাড়ানোর কথা ভাবছেনা। আর তাঁর ফলে আস্তে আস্তে লসের মুখ দেখতে শুরু করেছে বাংলার একাধিক প্রযোজকরা।

বাংলা সিনেমার এটাই এখন হাল হকিকাত। তবে এই পুরো ব্যাপারটা বেশ ভালো করে বুঝতে পেরেছেন পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায়। কারন আজ পর্যন্ত যেসব বাংলা ছবি তারা বের করেছেন প্রায় সবকটি সুপারহিট। বিশেষ করে প্রাক্তন, পোস্ত হামির মতো ছবি শুধু হিট বললে কম বলা হবে, একাধিক দিন তাদের এই একাধিক ছবি হাউস্ফুল গেছে একাধিক সিনেমা হলে।

এবার তাদের পরিচালনায় নতুন ছবি কণ্ঠ। এই ছবির প্রথম ভিডিওতে দেখাগেল পরিচালক, অভিনেতা শিবপ্রসাদ মুখপাদ্ধায়কে পাওলি দামের সঙ্গে। যেখানে শিবপ্রসাদ এক রেডিও জকির ভূমিকায়।

উইন্ডোস প্রডাশনের ব্যানের তৈরি এই ছবির পরিচালনা করেছেন শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায়। এবং তাদের এই ছবি সত্যিকারের ভালোবাসার গল্প নিয়ে। রেডিও জকি জজ্ঞনাথ বসু এবং তাঁর স্ত্রি ঊর্মিমালা বসুর প্রেমের কাহিনী নিয়েই এই ছবি। আগামি ১০ মে মুক্তি পাবে তাদের এই ছবি। যেখানে ঊর্মিলা বসুর ভূমিকায় দেখা যাবে পাওলি দামকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *