রোনাল্ডো আসার পরই নতুন রেকর্ড জুভেন্তাসের

স্পোর্টস ডেস্কঃ চলতি মরশুমে জুভেন্তাসে যোগ দিয়েছেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। আর জুভেন্তাসে যোগ দিতেই নতুন রেকর্ড ক্রিস্টিয়ানো রোনাল্ডোর। প্রথম প্লেয়ার হিসাবে ইউরোপের সেরা পাঁচ লিগের মধ্যে তিন লিগের ট্রফি জিতেছেন তিনি। এই মরশুমে শুধু ইউরোপের তিন লিগের ট্রফিই নয়, জুভেন্তাসের জার্সি গায়ে দেওয়ার পর নতুন রেকর্ড করল তাঁর বর্তমান ক্লাবও।

ইউরোপের সেরা ৫ লিগের প্রথম ক্লাব হিসাবে পর পর আটবার ঘরোয়া লিগ খেতাব জিতল জুভেন্তাস। ২০১২-১৩ থেকে ২০১৮-১৯ মরশুম পর্যন্ত টানা আটবার তারা সিরিয়া লিগ জিতে নতুন রেকর্ড গড়ল। এর আগে তারা ১৯৩১-৩২ থেকে ১৯৩৪-৩৫ পর্যন্ত টানা চারবার ঘরোয়া লিগ জিতেছিল। এখনও পর্যন্ত তারা মোট ৩৫ বার সিরিয়া লিগ জিতেছে। যা ফুটবল জগতে অন্যতম রেকর্ড। তবে বেশ কিছু বছর আগে ইটালির এই চ্যাম্পিয়ন দলটিকে অবনমনের আওতায় পড়তে হয়েছিল। ২০০৬-০৭ মরশুমে তাদের সিরিয়া বি লিগ খেলতে হয়েছিল। কারন ২০০৫-০৬ মরশুমে তারা অবনমনের আওতায় চলে আসে।

তুরেনের এই ক্লাবটি টানা আটবার লিগ জিতে নতুন রেকর্ড গড়েছে। এর আগে এই রেকর্ড ছিল ফরাসি ক্লাব লিওনের। তারা ২০০১-০২ থেকে ২০০৭-০৮ মরশুম পর্যন্ত টানা ৭ বার ঘরোয়া লিগ জিতেছিল। তবে চলতি মরশুমে কিছু ম্যাচ বাকি থাকতেই ঘরোয়া লিগে জিতলেও চ্যাম্পিয়ন্স লিগে তারা আয়াক্সের কাছে হেরে ফিরতে হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *