জঙ্গি আক্রমনের প্রতিবাদে পাকিস্তানের নিমন্ত্রন বয়কট এই বলি কাপলের

ফিল্ম ডেস্কঃ পুলওয়ামা জঙ্গি আক্রমনের প্রতিবাদে পাকিস্তানের কাইফি আজমির জন্মদিনের পার্টিতে না যাওয়ার সিদ্ধান্ত নিলেন শাবানা আজমি এবং জাভেদ আকতার। তিন দশকের মধ্যে এটি সেরা জঙ্গি হানা ভারতবর্ষে। পুলয়ামার কাছে এই হামলায় কম করে ৪০ জন সি আর পি এফ জওয়ান প্রান হারিয়েছেন। আহত ১৫ জনের বেশি। টলিউড থেকে বলিউড, বিরোধী পক্ষ থেকে শুরু করে সরকার পক্ষ সকলেই এক হয়ে প্রতিবাদ জানিয়েছেন। পাকিস্তানকে এর মাশুল গুনতে হবে বলে কড়া ভাষায় জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

বলিউডের এই সেলেব কাপলকে করাচি আর্ট কাউন্সিল দুদিনের জন্য নিমন্ত্রন করেন কাইফি আজমির জন্মদিনের পার্টিতে। কিন্তু এই হামলার প্রতিবাদে তারা তাদের নিমন্ত্রন পার্টিতে যেতে পারবেনা বলে জানিয়েদেন।

সন্ত্রাসবাদী এই হামলায় গোটা দেশে শোঁকের ছায়া নেমে এসেছে। প্রতিবাদ জানিয়েছেন একাধিক রাষ্ট্রনেতাও। প্রায় ৩৫০ কেজি বিস্ফোরক ভর্তি একটি স্করপিও কনভয়ে ঢুকে এই হামলা চালায়। এই হামলার দায় স্বীকার করেছে পাকিস্তানি সন্ত্রাসবাদী জঙ্গি সংগঠন জইস ই মহম্মদ।

এই হামলার কড়া সমালোচনার পাশাপাশি শাবানা আজমি জানান যে ” এই জঘন্য আক্রমনের কোনও ক্ষমা নেই, এটি একটি নির্মম হত্যা”।

বলিউডের নামকরা ব্যাক্তিত্য জাভেদ আকতার ২০১৪ সাল থেকে সি আর পি এফ দের সাথে এক গভীর সম্পর্কে জড়িয়ে রয়েছেন। কারন ২০১৪ সালে সি আর পি এফ দের জন্য গান লিখেছিলেন। আর গান লেখার জন্য তিনি প্রচুর সি আর পি এফ জওয়ানদের সাথে দেখা করতে হয়েছিল। এবং তারপর থেকে সেই জওয়ানদের জন্য তাঁর শ্রদ্ধা, ভক্তি ভালোবাসা আরও বেড়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *